আজকের শিরোনাম :

হোমনায় বসতবাড়িতে অগ্নিকাণ্ডে ১২ লাখ টাকার ক্ষতি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ আগস্ট ২০২২, ১১:২৭

কুমিল্লার হোমনায় দুটি বসত ঘরে ভয়াবহ অগ্নিকান্ডে নগদ টাকা, স্বর্ণালংকার ও ফার্নিচারসহ ঘরের আসবাবপত্র পুড়ে ছাই হয়ে গেছে। এতে  আনুমানিক  নগদ ২৭০ হাজার টাকাসহ  প্রায় ১২-১৩ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করছে ক্ষতিগ্রস্তরা। 

রোববার সকাল সাড়ে ১১টার দিকে উপজেলার চান্দেরচর ইউনিয়নের রামকৃষ্ণপুর পশ্চিম আড়ালিয়া গ্রামে মাওলানা বিল্লাল হোসেনের বাড়িতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, প্রথমে তালাবদ্ধ ঘরটির টিনের চালার উপরে ধোয়া দেখতে পায় এবং মূহুর্তেই আগুনের লেলিহান শিখা দ্রুত ছড়াতে থাকে। পরে আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিস কে খবর দেয়। 

খবর পেয়ে হোমনা ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে যাওয়ার আগেই স্থানীয়দের ঘন্টাব্যাপী  চেষ্টায় আগুন নিয়ন্ত্রন আসে ।

ভুক্তভোগী ও হোমনা ইসলামী ফাউন্ডেশনের মডেল কেয়ার টেকার  মাওলানা বিল্লাল হোসেন জানান, সকালে আমি ও আমার স্ত্রী অফিসের কাজে চলে যাই। হঠাৎ মুঠোফোনে আমাকে জানায় আমার ঘরে আগুন লেগেছে খবর পেয়ে আমি দ্রুত বাড়িতে এসে দেখি বসতঘর সহ সবকিছু পুড়ে ছাই হয়ে গেছে।

হোমনা ফায়ার সার্ভিসের ইনচার্জ ওসমান গনি জানান, খবর পেয়ে আমরা দ্রুত বের হই। কিন্তু  হোমনা চৌরাস্তায় ড্রেনের কাজের কারনে  বিলম্ব হওয়ায় যথা সময়ে  পৌছাতে পারিনি। আমরা যাওয়ার আগেই স্থানীয় লোকজনের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণ আনতে সক্ষম হয়। তবে  প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ আগুনের সূত্রপাত হতে পারে ।

এবিএন/কবির হোসেন/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ