ঢাকাসহ সারাদেশে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ এপ্রিল ২০২৪, ১২:৫২

সারাদেশে তীব্র তাপপ্রবাহে অতিষ্ঠ হয়ে বৃষ্টির জন্য ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ইসতিসকার নামাজ আদায় করেছেন মুসল্লিরা। নামাজের পর করা বিশেষ মোনাজাতে অনাবৃষ্টি ও গরম থেকে মুক্তির জন্য মহান আল্লাহর রহমত কামনা করেন মুসল্লিরা।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকালে রাজধানী ঢাকা, রাজশাহী, খুলনা, ঝিনাইদহসহ বেশ কয়েকটি জেলায় খোলা ময়দানে জড়ো হন হাজারো মানুষ। এরপর বৃষ্টির আশায়  ইসতিসকার নামাজ পড়েন তারা।

অনাবৃষ্টি এবং গরম থেকে মুক্তির জন্য মহান আল্লাহর রহমত কামনা করে মোনাজাত করা হয়। এ সময় অনেকেই কান্নাজড়িত কণ্ঠে মহান আল্লাহর নিকট রহমতের বৃষ্টি প্রার্থনা করেন।
 
এজন্য উপায় একমাত্র সৃষ্টিকর্তার কাছে। তাইতো তার কাছেই চাইতে হবে মুক্তি। মহানবীর সুন্নত মাথায় রেখে নামাজের মাধ্যমে সেই চাওয়াই আল্লাহর কাছে পৌঁছতে চান মুসল্লিরা। মুসল্লিদের বিশ্বাস তাদের ডাকে সাড়া দেবেন আল্লাহ এবং স্বস্তি ফিরবে জনজীবনে।

সকালে রাজধানীর লালবাগের হাজী আবুল আলিম মাঠে ইসতেসকার নামাজ আদায় করেন ধর্মপ্রাণ মুসল্লিরা। এদিকে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ প্লাজায়ও হয় ইসতিসকার নামাজের বিশাল বড় জমায়েত। এছাড়া ফজরের নামাজের পর পান্থপথের স্টাফ কোয়ার্টার কলোনির মসজিদ প্রাঙনেও অনাবৃষ্টি এবং গরম থেকে মুক্তির জন্য মহান আল্লাহর রহমত কামনা করে নামাজ ও মোনাজাত করা হয়। মুসল্লিরা কান্নাজড়িত কন্ঠে আল্লাহর কাছে রহমতের বৃষ্টি প্রার্থনা করেন।
 

এবিএন/জেডি

এই বিভাগের আরো সংবাদ