আজকের শিরোনাম :

একসঙ্গে ১০ সন্তানের জন্ম দিয়ে বিশ্ব রেকর্ড

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ জুন ২০২১, ১৭:০৭

দক্ষিণ আফ্রিকার এক নারী একসঙ্গে ১০ সন্তানের জন্ম দিয়েছেন। বুধবার এনডিটিভি এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। একসঙ্গে, ১০ সন্তান প্রসবের দাবি করা দক্ষিণ আফ্রিকার ৩৭ বছর বয়স্ক ওই নারীর নাম গোসিয়ামে থামারা সিথোলে।

প্রাথমিক পরীক্ষায় চিকিৎসকরা ধারণা করেন একসঙ্গে ৮ সন্তানের জন্ম দিতে যাচ্ছেন। কিন্তু, সোমবার তিনি একে একে ১০ সন্তানের জন্ম দেন। এতে, হতবাক পরিবারের সদস্য ও চিকিৎসকরা।

নিউ ইয়র্ক পোস্ট জানিয়েছে, সোমবার যখন তিনি শিশুগুলোর জন্ম দেন তখন দেখেন ১০টি শিশু। আগের আল্ট্রাসনোগ্রামে দেখা সংখ্যার থেকেও দুটি সন্তান বেশি হওয়ায় অবাক হয়ে যান সিথোলে ও তার পরিবার।

ওই নারীর স্বামী তেবোহো টিসোতেসি বলেন, সাতটি ছেলে এবং তিনটি মেয়ে হয়েছে। সে সাত মাস সাত দিনের গর্ভবতী ছিলো।

গোসিয়ামে জানান, তার গর্ভধারণের বিষয়টি স্বাভাবিক ছিল। সন্তানধারণের জন্য তিনি কোনো চিকিৎসাও নেননি। দক্ষিণ আফ্রিকার এই নারী এর আগেও যমজ সন্তানের জন্ম দেন। তাদের বয়স এখন ছয় বছর।

এদিকে, সত্যতা নিশ্চিত হলে এটাই হবে বিশ্বের প্রথম একসাথে ১০ সন্তান জন্মদানের ঘটনা। গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডস বলেছে, তারা ঘটনাটি পর্যবেক্ষণ করছে। এরই মধ্যে তাদের রেকর্ড টিম ও বিশেষজ্ঞ কনসালটেন্টরা বিষয়টি দেখছেন।

এর আগে, গত মাসে মালির এক নারী মরক্কোর একটি হাসপাতালে একসঙ্গে ৯ সন্তানের জন্ম দেন। এটি এখন পর্যন্ত একসঙ্গে সবচেয়ে বেশিসংখ্যক সন্তান জন্ম দেয়ার আনুষ্ঠানিক রেকর্ড।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ