আজকের শিরোনাম :

ছিটকে গেলেন জেসুস

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ সেপ্টেম্বর ২০২০, ২২:২২

ফিফা বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে মাঠে নামার আগেই বড় দুঃসংবাদ পেল ব্রাজিল। ইনজুরির কারণে ব্রাজিলের বিশ্বকাপ বাছাইয়ের দল থেকে ছিটকে গেছেন ম্যানচেস্টার সিটির তারকা ফরোয়ার্ড গ্যাব্রিয়েল জেসুস।

এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে ব্রাজিল। জেসুসের বদলে বিশ্বকাপ বাছাইয়ের প্রথম দুই ম্যাচের দলে নেওয়া হয়েছে বার্লিনের ফরোয়ার্ড মাথেউস কুনিয়াকে।

গত সোমবার ইংলিশ প্রিমিয়ার লিগে ওলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সের বিপক্ষে ম্যানসিটির হয়ে খেলেন জেসুস। সেই ম্যাচে চোট পান জেসুস। যার কারণে আপাতত কদিন মাঠের বাইরে থাকতে হচ্ছে এই তারকাকে। স্কাই স্পোর্টসের প্রতিবেদন অনুযায়ী চোটের কারণে তিন সপ্তাহ মাঠের বাইরে থাকতে হতে পারে জেসুসকে। 


আগামী মাসে ২০২২ সালের কাতার বিশ্বকাপ বাছাইপর্বে নিজেদের প্রথম দুই ম্যাচে বলিভিয়া ও পেরুর বিপক্ষে লড়বে ব্রাজিল। যার জন্য ২৩ সদস্যের দল ঘোষণা করেছেন তিতে।

প্রথম ম্যাচে বলিভিয়ার মুখোমুখি হবে ব্রাজিল। ম্যাচটি হবে ৮ অক্টোবর। এর পাঁচ দিন পর পেরুর বিপক্ষে লড়বেন নেইমাররা।

সূচি অনুযায়ী ম্যাচগুলো হওয়ার কথা ছিল চলতি বছরের মার্চে। তবে করোনার প্রকোপে তখন আর হয়নি। দুই দফা পেছানোর পর ফিফার পক্ষ থেকে জানানো হয়, পরিবর্তিত পরিকল্পনা অনুযায়ী অক্টোবরে মাঠে গড়াবে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্ব। এরপর দল ঘোষণা করেছে ব্রাজিল।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ