আজকের শিরোনাম :

নিউজিল্যান্ডে ফিরছে আন্তর্জাতিক ক্রিকেট

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ আগস্ট ২০২০, ১৯:২৪

নিউজিল্যান্ডের আন্তর্জান্তিক ক্রিকেট ফিরছে শিগগিরই। বাংলাদেশসহ অস্ট্রেলিয়া, পাকিস্তান ও ওয়েষ্ট ইন্ডিজের সফর নিশ্চিত করেছে নিউজিল্যান্ড ক্রিকেট। তবে কোন সিরিজের সূচী চূড়ান্ত করা হয়নি এখনো।

নিউজিল্যান্ডে করোনাকে খুব একটা সুবিধা করতে দেয়া হয়নি। দেশটার প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডেনের কঠোর সিদ্ধান্ত ও প্রশাসনিক তৎপরতায় সংক্রমনের শুরুতেই পুরো দেশ থাকে লকডাউনে। টানা একশ দিন সংক্রমণ রুখে দেয় কিউইরা। নতুন সংক্রমণের ঝুঁকি কমে যাওয়ায় নিউ নরমাল লাইফ শুরু করছে নিউজিল্যান্ডবাসী।

নতুন স্বাভাবিক জীবনের অংশ হিসেবে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড নিজেদের ভেন্যুতে লম্বা সময় ধরে চালাতে চায় ক্রিকেট, পরিকল্পনা অনুযায়ী নেয়া হয়েছে সিদ্ধান্ত। এনজেডসির পক্ষ থেকেই নিশ্চিত করা হয়েছে বাংলাদেশসহ চারটা দেশের সফর। অনুসরণ করা হবে ইংল্যান্ডের বায়োসিকিউর মডেল।

নিউজিল্যান্ড ক্রিকেটের সিইও ডেভিড হোয়াইট বলেন, নিউজিল্যান্ডের করোনা পরিস্থিতির বেশ উন্নতি হয়েছে। ওয়েস্টইন্ডিজ ক্রিকেট বোর্ড সফরের বিষয় নিশ্চিত করেছে টেলিফোনে। পাকিস্তান, অস্ট্রেলিয়া, বাংলাদেশও আসবে। মোট ৩৭ দিনের আন্তর্জাতিক ক্রিকেট চলবে।

২০২১এর ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ডের হোস্ট করার কথা ছিল আইসিসি নারী ওয়ানডে বিশ্বকাপের। কোভিড-১৯এর কারণে ১২ মাস পিছিয়ে দেয়া হয়েছে বৈশ্বিক সে টুর্নামেন্ট। মেয়েদের দলকেও ব্যস্ত রাখার পদক্ষেপ নিয়েছে কিউই ক্রিকেট বোর্ড।

ডেভিড হোয়াইট বলেন, নিউজিল্যান্ড নারী দল সেপ্টেম্বরে অস্ট্রেলিয়া সফরে যাবে। অস্ট্রেলিয়া নারী দল ওয়ানডে, টি-টোয়েন্টি সিরিজ খেলতে নিউজিল্যান্ডে আসবে ফেব্রুয়ারিতে। সফরকারী দেশের রাষ্ট্রীয় সংস্থাগুলোর সাথে সফরের বিষয়ে কাজ করছি আমরা। তাদের সমর্থনেই সহজ হবে সবকিছু।

নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের ফিউচার ট্যুর প্ল্যান অনুযায়ী টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে ওয়েস্টইন্ডিজ ও পাকিস্তান। বাংলাদেশ খেলবে ওয়ানডে ও টি-টোয়েন্টি, শুধু টি-টোয়েন্টি সিরিজ খেলবে অস্ট্রেলিয়া।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ