আজকের শিরোনাম :

ফলোঅনের শঙ্কায় দক্ষিণ আফ্রিকা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ জানুয়ারি ২০২০, ১০:৫৩

জোহানেসবার্গ টেস্টে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে দক্ষিণ আফ্রিকা। শনিবার দ্বিতীয় দিন ইংল্যান্ড প্রথম ইনিংসে অলআউট হয় ঠিক ৪০০ রানে। জবাবে দিন শেষে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ৬ উইকেটে ৮৮ রান। ফলোঅন এড়াতে এখনো করতে হবে ১১৩ রান। হাতে রয়েছে ৪টি মাত্র উইকেট, একমাত্র স্বীকৃত ব্যাটসম্যান হিসেবে কুইন্টন ডি কক ৩২ রানে অপরাজিত।

শনিবার দ্বিতীয় সেশনের মাঝামাঝি সময়ে ব্যাট করতে নেমে শুরু থেকেই মন্থর গতিতে খেলছিল দক্ষিণ আফ্রিকা। কিন্তু উইকেট বাঁচিয়ে রাখতে পারেনি তারা। পিটার মালান ৬৩ বলে ১৫, ডিন এলগার ৬৪ বলে ২৬, রসি ফন ডার ডুসেন ৭ বলে ০ ও অধিনায়ক ফাফ ডু প্লেসিস আউট হয়েছেন ২৯ বলে ৩ রান করে।

এ ছাড়া টেম্বা বাভুমা ও এনরিচ নর্ৎজের ব্যাট থেকে এসেছে ৬ রান করে। ডি কক অপরাজিত রয়েছেন ৪৪ বলে ৩২ রান করে। ব্যাট হাতে ঝড়ো ইনিংস খেলা ইংলিশ পেসার মার্ক উড বল হাতেও নিয়েছেন ৩টি উইকেট। এছাড়া স্যাম কুরান, বেন স্টোকস ও ক্রিস ওকসের ঝুলিতে জমা পড়েছে ১টি করে উইকেট।

এর আগে প্রায় দেড়দিন ব্যাট করে ইংল্যান্ড অলআউট হয়েছে ঠিক ৪০০ রান করে। সেঞ্চুরি করতে পারেননি কেউই। নয়জন ব্যাটসম্যান ছুঁয়েছেন ২০ রানের কোটা, ফিফটি পেরিয়েছেন তিনজন। সর্বোচ্চ ৬৬ রান করেন জ্যাক ক্রাওলি। এছাড়া জো রুট ৫৯ ও অলি পোপ খেলেন ৫৬ রানের ইনিংস।

বাকিরাও ইনিংস বড় করতে না পারায় ৩১৮ রানেই ৯ উইকেট হারিয়ে ফেলেছিল ইংলিশরা। সেখান থেকে দশম উইকেটে ৮২ রানের জুটি গড়েন ব্রড ও উড। দুজনের মারমুখী ব্যাটিংয়েই ৪০০ রানের সংগ্রহ পেয়েছে ইংল্যান্ড। ব্রড ২৮ বলে ৪৫ ও উড করেছেন ৩৯ বলে ৩৫ রান।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ