আজকের শিরোনাম :

শহিদুল ঝড়ে উড়ে গেল রংপুর

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ ডিসেম্বর ২০১৯, ০০:২৭

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের ২২তম ম্যাচে রংপুর রেঞ্জার্সকে ৫২ রানের ব্যবধানে হারিয়েছে শক্তিশালী খুলনা টাইগার্স। অস্ট্রেলিয়ার তারকা অলরাউন্ডার শেন ওয়াটসনকে এনেও হারের বৃত্ত থেকে বেরোতে পারল না রংপুর। পেসার শহিদুল ইসলামের অনবদ্য নৈপুণ্যে খুলনাকে এনে দেয় সহজ জয়। এ ম্যাচ জিতে পয়েন্ট তালিকার তিনে উঠে এসেছে মুশফিকুর রহীমের দল।

প্রথমে ব্যাট করে অধিনায়ক মুশফিকের ফিফটিতে ভর করে বড় সংগ্রহ পায় খুলনা। নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১৮২ রান করে টাইগার্স। বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই ওয়াটসনকে হারায় রংপুর। এরপর নিয়মিত বিরতিতেই উইকেট হারাতে থাকে তারা।
 
শহিদুল ইসলামের বোলিং তোপে ১৩০ পর্যন্ত যেতে পারে রেঞ্জার্সের ইনিংস। দলের পক্ষে সর্বোচ্চ ৩৪ রান করেন লুইস গ্রেগরি। এছাড়া নাইম শেখ ২০ ও সাদমান ইসলাম ১৬ রান করেন। শেষদিকে মুস্তাফিজের অপরাজিত ২১ রান ব্যবধান কমিয়েছে শুধু। আর কেউই দুই অংকের ঘরে যেতে পারেননি।

খুলনার হয়ে শহিদুল ইসলাম একাই নেন ৪ উইকেট। এছাড়া তানভীর ইসলাম দুটি, শফিউল ইসলাম, ফ্রাইলিংক ও মোহাম্মদ আমির একটি করে উইকেট লাভ করেন।

এর আগে শুরুতে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন রংপুর অধিনায়ক শেন ওয়াটসন। ব্যাট হাতে উড়ন্ত সূচনা করেন খুলনার দুই ওপেনার নাজমুল হোসেন শান্ত ও মেহেদী হাসান মিরাজ। ১২ রানে মিরাজকে ফেরানোর পরের বলেই রুশোকে আউট করে হ্যাটট্রিকের সম্ভাবনা জাগান মুস্তাফিজুর রহমান। তবে শেষ পর্যন্ত তা হয়নি।

দ্রুত দুই উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে খুলনা। এসময় প্রাথমিক বিপর্যয় সামাল দেন শান্ত ও শামসুর রহমান। দুজনে ফেরেন যথাক্রমে ৩০ ও ১৩ রানে।

এরপর নাজিবুল্লাহ জাদরানকে সঙ্গে নিয়ে পাল্টা আক্রমণ শুরু করেন মুশফিকুর রহিম। দুজনে গড়েন ৮২ রানের জুটি। ৪১ রান করে আউট হন নাজিবুল্লাহ। এর আগে ফিফটি তুলে নেন মুশফিক। শেষ ওভারে ৫৯ রানে সাজঘরে ফেরেন মিস্টার ডিপেন্ডেবল।

রংপুরের হয়ে একাই তিন উইকেট নেন মুস্তাফিজ। এছাড়া দু'টি উইকেট নেন গ্রেগরি, নবী শিকার করেন একজনকে।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ