আজকের শিরোনাম :

মুশফিক-নাজিবউল্লাহর ব্যাটে খুলনার বড় সংগ্রহ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ ডিসেম্বর ২০১৯, ২১:১০

মুশফিকুর রহিমের হাফ সেঞ্চুরি এবং নাজিবউল্লাহ জাদরানের ঝড়ো ব্যাটিংয়ে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৮২ রান সংগ্রহ করেছে খুলনা টাইগার্স।

টসে হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালোই করেছিল খুলনা। ওপেনিংয়ে নেমে খুলনাকে দারুণ শুরু এনে দেন দুই ওপেনার মেহেদী হাসান মিরাজ এবং নাজমুল হোসেন শান্ত। 
 
দুজনে ইনিংসের প্রথম ওভার থেকে তোলান ১৮ রান। এরপর নিজের প্রথম ওভারের পঞ্চম বলেই ১২ রান করা মিরাজকে উইকেটরক্ষক জহ্রুুল ইসলামের ক্যাচ বানিয়ে আউট করেন মুস্তাফিজুর রহমান।

এর ঠিক পরের বলেই রাইলি রুশোকে শূন্য রানে ক্যাচ বানান শেন ওয়াটসনের। বেশিক্ষণ টিকতে পারেননি শামসুর রহমান শুভ। লুইস গ্রেগরির উপর চড়াও হতে গিয়ে ব্যক্তিগত ১৩ রানে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফিরেছেন আগের ম্যাচে হাফ সেঞ্চুরি করা এই ব্যাটসম্যান।

টপ অর্ডারের তিন ব্যাটসম্যান দ্রুত ফিরলেও শান্তকে নিয়ে রান বাড়াতে থাকেন মুশফিকুর রহিম। শুরুতে ধীরে শুরু করলেও উইকেটে থিতু হয়েই হাত খুলে খেলা শুরু করেন তিনি। 

শান্ত ৩০ রান করে মোহাম্মদ নবির শিকার হলে এই জুটি ভাঙে। এরপর নাজিবউল্লাহ জাদরানকে নিয়ে মাত্র ৪১ বলে হাফ সেঞ্চুরি তুলে নেন মুশফিক। ঝড়ো ব্যাটিং করে খুলনাকে দেড়শো পেরুনো সংগ্রহ এনে দিয়ে শেষ দিকে নাজিবউল্লাহ ফেরেন ২৬ বলে ৪১ রান করে।
 
এরপর দ্রুতই বেশ কয়েকটি উইকেট হারালে খুলনার সংগ্রহ আর বেশি বড় হতে পারেনি। মুশফিক আউট হন ৫৯ রানের ইনিংস খেলে মুস্তাফিজের বলে মুগ্ধর হাতে ক্যাচ দিয়ে। আর ৩ রান করা ফ্রাইলিঙ্ক হয়েছেন রান আউট।

শেষ পর্যন্ত শহিদুল ইসলাম ০ এবং মোহাম্মদ আমির ১ রান করে অপরাজিত থেকে মাঠ ছেড়েছেন।

সংক্ষিপ্ত স্কোর:

খুলনা টাইগার্স: ১৮২/৭ (২০ ওভার) (মুশফিক ৫৯, নাজিবউল্লাহ ৪১, শান্ত ৩০; গ্রেগরি ২/৩৬, মুস্তাফিজ ৩/২৮)

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ