আজকের শিরোনাম :

জুভেন্টাস ছেড়ে আল দুহাইলে মানজুকিচ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ ডিসেম্বর ২০১৯, ১১:৫৯

চার বছর আগে ইতালিয়ান সিরি’আ লিগের ক্লাব জুভেন্টাসে যোগ দিয়েছিলেন ক্রোয়েশিয়ার ফুটবলার মারিও মানজুকিচ। অবশেষে ইতালি ছাড়লেন তিনি। জুভেন্টাস ছেড়ে যোগ দিয়েছেন কাতারের ক্লাব আল দুহাইলে।

জুভেন্টাসে উপেক্ষিত ছিলেন মানজুকিচ। জুভেন্টাসের নতুন কোচ মাউরিজিও সারি দায়িত্ব নেওয়ার পর একটা ম্যাচেও তাকে মাঠে নামাননি। আল দুহাইলে মানজুকিচের সাবেক জুভেন্টাস সতীর্থ মেদি বেনাতিয়া খেলছেন। তার মাধ্যমেই কাতারের ক্লাবটির সঙ্গে যোগাযোগ হয়েছে ক্রোয়েশিয়ান ফুটবলারের। সিদ্ধান্ত নেন জুভেন্টাস ছাড়ার।

দোহাভিত্তিক ক্লাবটির কোচের দায়িত্বে আছেন রুই ফারিয়া। যিনি টটেনহ্যাম হটস্পারে হোসে মরিনহোর সহকারী কোচ ছিলেন। মানজুকিচকে দলে নেওয়ার বিষয়ে কাতারের ক্লাবটি এক বার্তায় জানিয়েছে, ‘টিম ম্যানেজমেন্ট আজ ক্রোয়েশিয়ান স্ট্রাইকার মারিও মানজুকিচের সঙ্গে ঐক্যমতে পৌঁছতে পেরেছে। ইতালিয়ান ক্লাবটির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হলে তিনি বিনা দল বদল ফি-তে আল দুহাইলে যোগ দিবেন।’

গ্রীষ্মের দল বদল মৌসুমে ৩৩ বছর বয়সী মানজুকিচকে দলে ভেড়ানোর চেষ্টা করেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। কিন্তু জুভেন্টাস তার জন্য যে দাম হাঁকিয়েছিল তাতে পিছু হটতে বাধ্য হয়েছিল প্রিমিয়ার লিগের ক্লাবটি।

মানজুকিচ ২০১৮ বিশ্বকাপের ফাইনাল খেলেছিলেন ক্রোয়েশিয়ার হয়ে। ক্লাব ফুটবলে এর আগে তিনি অ্যাটলেটিকো মাদ্রিদ ও বায়ার্ন মিউনিখে খেলেছিলেন। 

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ