আজকের শিরোনাম :

বরখাস্ত হলেন আর্সেনাল কোচ উনাই এমেরি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩০ নভেম্বর ২০১৯, ০০:৪২

মাত্র ১৮ মাসেই চাকরি হারালেন আর্সেনালের কোচ উনাই এমেরি। দলের টানা ব্যর্থতা ও সিনিয়র খেলোয়াড়দের সঙ্গে সম্পর্কের অবনতির কারণে বরখাস্ত হলেন তিনি। দলটির অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে ফ্রেডি লাজংবার্গকে।

২০১৮ সালে আর্সেন ওয়েঙ্গারের সঙ্গে ২২ বছরের সম্পর্ক ছিন্ন করে আর্সেনাল। তার পরিবর্তে স্প্যানিশ কোচ এমেরিকে নিয়োগ দেওয়া হয়। আর্সেনালের দায়িত্ব নেয়ার পর এখন পর্যন্ত ৭৩ টি ম্যাচে খেলেছে আর্সেনাল। এরমধ্যে ৪৩ ম্যাচে জয় ও ১৬ ম্যাচে ড্র করার পাশাপাশি ১৯ ম্যাচে হেরেছে দলটি। এমেরির অধীনে গত আসরের ইউরোপার ফাইনালও খেলেছে গানারা।

তবে এ মৌসুমে চরম বাজে সময় কাটাচ্ছে আর্সেনাল। তাদের ইতিহাসে এতটা বাজে সময় খুব কমই এসেছে। সর্বশেষ ৭ ম্যাচ জয়বঞ্চিত দলটি। এরমধ্যে প্রিমিয়ার লিগে টানা পাঁচ ম্যাচে জয় পায়নি তারা। দলের এমন ব্যর্থতায় সর্বশেষ কয়েক ম্যাচে সমর্থকরা এমেরিকে সরিয়ে দেওয়ার জন্য স্লোগান দিয়েছে। শেষ ম্যাচে ফ্রঙ্কফুর্টের বিপক্ষে হারার পর অবশেষে ক্লাব কর্তৃপক্ষ এমেরিকে বরখাস্ত করার সিদ্ধান্ত নিল।

বরখাস্ত করলেও বিদায়ী কোচকে ধন্যবাদ জানিয়েছে আর্সেনাল। ক্লাবের বোর্ড সদস্য জশ ক্রোয়েনকে এক বিবৃতিতে বলেন, ‘উনাই এমেরি এবং তার সহকর্মীদের আন্তরিক ধন্যবাদ জানাতে চাই আমরা। তারা ক্লাবটিকে আমাদের সবার প্রত্যাশা এবং চাহিদার মতো করে লড়াকু পর্যায়ে নিয়ে যেতে যথাসাধ্য চেষ্টা করেছেন। আমরা উনাই এবং তার দলের ভবিষ্যত সাফল্য কামনা করি। তবে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে দলের ফল এবং পারফরম্যান্সের জন্য। আমরা আমাদের চাহিদা অনুযায়ী খেলতে পারিনি।’

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ