আজকের শিরোনাম :

জার্মানিকে শেষ ম্যাচে আটকানো সহজ হবে না : ক্রুস

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ জুন ২০১৮, ১৯:৪৮

ঢাকা, ২৪ জুন, এবিনিউজ : শনিবার বাঁচা-মরার লড়াইয়ে সুইডেনের মুখোমুখি হয়েছিল বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি। আগের ম্যাচে মেক্সিকোর কাছে অপ্রত্যাশিতভাবে হেরে যাওয়ায় এ ম্যাচে জয়ের বিকল্প ছিলো না জার্মানদের সামনে। ম্যাচের শুরুতেই সুইডেন গোল করে এগিয়ে যাওয়ায় বাদ পড়ার শংকা আরো বেশি ঘিরে ধরে বিশ্বচ্যাম্পিয়নদের; কিন্তু মার্কো রেউস এবং ম্যাচের শেষ মূহুর্তে টনি ক্রুসের অবিশ্বাস্য গোলে বিশ্বকাপে টিকে রইলো জার্মানি।

জার্মানির জয়ের নায়ক টনি ক্রুসকে, গোল করার পর আনন্দে শুয়ে মাটি চাপড়াতে দেখা গেছে। দলকে জেতাতে কম কষ্ট তো আর করেননি! তারওপর সুইডেনের গোলটিও তার দেয়া ভুল পাস থেকেই হয়েছে। তাই পাপমোচন করতে পেরে যেন স্বস্তিই পেলেন এ রিয়াল মাদ্রিদ মিডফিল্ডার।

ম্যাচের পর ক্রুস বলেন, ‘সুইডেনের প্রথম গোলটিতে আমার দোষ ছিলো। আমি দোষটি মেনে নিচ্ছি; কিন্তু শেষ পর্যন্ত আমি সেটির প্রায়শ্চিত্ত করেছি। করিনি কি? আমার মনে হচ্ছিলো জার্মানি বাদ পড়ে গেলে অনেকেই খুশি হতো; কিন্তু তারা আমাদের সহজে বাড়ি পাঠাতে পারবে না।’

সুইডেনের বিপক্ষে সেই ম্যাচজয়ী গোল ছাড়াও টনি ক্রুসের পাস অ্যাকুরেসি ছিলো ৯৩ ভাগ। যে ৭ ভাগ ভুল পাস দিয়েছেন তিনি, তার একটি থেকেই হয়েছে গোল। সেই ভুল পাস নিয়ে ক্রুস বলেন, ‘যখন আপনি ৪০০বার বল স্পর্শ করেন, তখন এটা স্বাভাবিক যে আপনি দুইবার বল হারাতে পারেন; কিন্তু এটা আমারই ভুল ছিলো।’

জার্মানি নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হবে দক্ষিণ কোরিয়ার। ওই ম্যাচে জিতলেই পরবর্তী রাউন্ডে চলে যাবে বর্তমান বিশ্বচ্যাম্পিয়নরা।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ