আজকের শিরোনাম :

ক্রিকেটারদের আন্দোলন: জাতীয় লিগে বাড়লো ম্যাচ ফি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ অক্টোবর ২০১৯, ১৮:০৩ | আপডেট : ২৮ অক্টোবর ২০১৯, ২০:২১

সফলতার মুখ দেখতে শুরু করেছে ক্রিকেটারদের আন্দোলন। তাদের ১৩টি দাবির মধ্যে একটি ছিল ম্যাচ ফি, ভ্রমণ ও দৈনিক ভাতা বৃদ্ধি। ক্রিকেটারদের চাহিদা অনুসারে না হলেও প্রথম স্তরে ৭১ শতাংশ ও দ্বিতীয় স্তরে ১০০ শতাংশ বাড়িয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ধর্মঘটের সময় ক্রিকেটারদের দাবি ছিল ম্যাচ ফি সর্বোচ্চ এক লাখ টাকা বাড়াতে হবে। চাহিদা অনুসারে না হলেও প্রথম স্তরে ৩৫ হাজার টাকার বদলে এখন ক্রিকেটারদের ম্যাচ ফি দাঁড়িয়েছে সর্বোচ্চ ৬০ হাজার টাকা। দ্বিতীয় স্তরে ২৫ হাজার টাকার বদলে তা এখন ৫০ হাজার টাকা।

দুই স্তরেই ভ্রমণ ভাতা বেড়েছে এক হাজার করে। বিমান বা অন্য কোনও মাধ্যমের জন্য আড়াই হাজার টাকা থেকে এক হাজার বেড়ে দাঁড়িয়েছে সাড়ে ৩ হাজার টাকায়। অন্যান্য সময় বিমানে চলাচলের সুযোগ-সুবিধা থাকছে। দৈনিক ভাতাও বেড়েছে উল্লেখযোগ্য হারে। দেড় হাজার টাকার বদলে এখন সেটা বেড়ে দাঁড়িয়েছে আড়াই হাজার টাকায়।

অন্যান্য সুযোগ-সুবিধাও বেড়েছে ক্রিকেটারদের। এখন থেকে হোটেল ও ভেন্যুর যাতায়াতে ক্রিকেটারদের দেওয়া হবে এসি বাস সার্ভিস। থাকা ও ম্যাচ ডেতে খাওয়ার ক্ষেত্রে অর্থের পরিমাণও বাড়িয়েছে বিসিবি। থাকার ক্ষেত্রে বেড়েছে ৮০ শতাংশ, আর খাবারের ক্ষেত্রে তা এখন ৮৫ শতাংশ বেড়েছে। বর্ধিত এই পরিমাণ কার্যকর হয়েছে জাতীয় লিগের চলমান আসরের প্রথম রাউন্ড থেকে। এখন চলছে লিগের তৃতীয় রাউন্ডের খেলা। 

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ