আজকের শিরোনাম :

দ্বিতীয় ম্যাচও ড্র বাংলাদেশ-শ্রীলঙ্কা ‘এ’ দলের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ অক্টোবর ২০১৯, ২১:২৪

বাংলাদেশ ‘এ’ দলকে দ্বিতীয় ইনিংসে আর ব্যাটিংই করার সুযোগ দেয়নি শ্রীলঙ্কা ‘এ’ দল। চারদিনের দুটি ম্যাচই তাই ড্রতে নিষ্পত্তি হলো। এর আগে বৃষ্টির কারনে হাম্বানটোটায় প্রথম চারদিনের ম্যাচটি ড্র হয়। একই মাঠে এই ম্যাচও শেষ একইভাবে।

টস জিতে লঙ্কানরা সিদ্ধান্ত নেয় প্রথমে ব্যাট করার। নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে মেহেদী মিরাজের ঘূর্ণিতে মাত্র ২৬৮ রানেই গুটিয়ে যায় স্বাগতিকরা। মিরাজ ৩৭ ওভারে ৮৪ রান দিয়ে তুলে নেন ৭ উইকেট।

নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে বাংলাদেশও বড় রান সংগ্রহ করে। সাদমান ইসলামের ৭৭ আর মুমিনুল হকের ১১৭ রানের ইনিংসে ভর করে ৩৩০ রান তুলে বাংলাদেশ ‘এ’ দল।

জবাবে লঙ্কানরা দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে বাংলাদেশি বোলারদের ভুগিয়েছে দেড় দিন। লঙ্কানরা ১০৭ ওভার ব্যাটিং করে ৩৫৭ রান তুলে শেষ পর্যন্ত। সেটিও আবার মাত্র ২ উইকেটে। ওপেনার পাথুম নিশাঙ্কা খেলেন ১৯২ রানের ইনিংস (রান আউট)। এছাড়া সনজিত ক্যারির ৮৯ আর কামিন্ডু মেন্ডিস করেন ৬৭ রান। বাংলাদেশের হয়ে ১টি উইকেট নেন রিশাদ হাসান।

চারদিনের ম্যাচ শেষে রয়েছে তিনটি একদিনের ম্যাচ। আগামী ৯ অক্টোবর প্রথম ম্যাচ, ১০ অক্টোবর দ্বিতীয় ওয়ানডে ও শেষ ওয়ানডে ১২ অক্টোবর।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ