আজকের শিরোনাম :

বিশ্বকাপ ও এশিয়া কাপ বাছাইয়ের জন্য বাফুফের দল ঘোষণা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ আগস্ট ২০১৯, ০০:১৫

বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ের জন্য ২৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন-বাফুফে। ১০ সেপ্টেম্বর আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু বাংলাদেশের ফুটবল অভিযাত্রা। বর্তমানে তৈরি করা স্কোয়াড থেকে দুইজনকে বাদ দিয়ে চূড়ান্ত ২৩ জনের দল ঘোষণা করা হবে।

লাওসের বিপক্ষে প্রাক বাছাইয়ে ছিলেন না গোলরক্ষক শহিদুল ইসলাম। এবার শহিদকে জায়গা দিতে গিয়ে বাদ পড়েছেন আরামবাগের গোলরক্ষক মাজহারুল ইসলাম। প্রথমবারের মতো জাতীয় দলের জার্সিতে খেলার জন্য ডাক পেলেন সাইফ স্পোর্টিংয়ের ইয়াসিন আরাফাত।

১০ সেপ্টেম্বরের ম্যাচটি বাংলাদেশের জন্য অ্যাওয়ে পর্বের খেলা। নিরাপত্তার কারণে আফগানিস্তানের পরিবর্তে ম্যাচটি হবে তাজিকিস্তানে। তাই এর আগে তাজিকিস্তানে দুটি প্রীতি ম্যাচ খেলার ইচ্ছা লাল-সবুজদের। তাজিকদের স্থানীয় ক্লাবের সঙ্গে খেলার জন্য সে দেশের ফুটবল ফেডারেশনকে অনুরোধ করেছে বাফুফে। বিশ্বকাপ বাছাই ও এশিয়া কাপ বাছাই খেলার আগে ঢাকায় অনুশীলন করবে বাংলাদেশ।  

বাংলাদেশ দল:

গোলরক্ষক: আশরাফুল ইসলাম রানা, শহীদুল আলম সোহেল ও আনিসুর রহমান।

রক্ষণভাগ: টুটুল হোসেন বাদশা, সুশান্ত ত্রিপুরা, রহমত মিয়া, মনজুর রহমান মানিক, ইয়াসিন খান, বিশ্বনাথ ঘোষ, রিয়াদুল হাসান, নুরুল নাঈম ফয়সাল ও ইয়াসিন আরাফাত।

মধ্য মাঠ: মাসুক মিয়া জনি, জামাল ভূঁইয়া, মামুনুল ইসলাম, সোহেল রানা, রবিউল হাসান,বিপলু আহমেদ, আরিফুর রহমান ও মোহাম্মাদ ইব্রাহিম।

আক্রমণভাগ: নেওয়াজ জীবন, মাহবুবুর রহমান সুফিল, মতিন মিয়া, সাদ উদ্দীন ও জুয়েল রানা।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ