আজকের শিরোনাম :

জয়ের দেখা পেল রিয়াল মাদ্রিদ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ জুলাই ২০১৯, ১৭:৪০

প্রাক মৌসুমে প্রথম জয়ের দেখা পেলো রিয়াল মাদ্রিদ। পেনাল্টি শ্যুটআউটে আর্সেনালকে তারা হারিয়েছে ৩-২ গোলের ব্যবধানে। নির্ধারিত সময় পর্যন্ত ম্যাচ ২-২ গোলের সমতায় ছিলো। আরেক ম্যাচে, এসি মিলানের বিপক্ষে ১-০ গোলের কষ্টার্জিত জয় পেয়েছে বায়ার্ন মিউনিখ।

ম্যারিল্যান্ডের ফেডেক্স ফিল্ড। প্রাক মৌসুমে ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপে মুখোমুখি রিয়াল মাদ্রিদ ও আর্সেনাল। পরপর দুই ম্যাচে জিতে আত্মবিশ্বাসে এগিয়ে গানাররা। আর প্রথম ম্যাচে হারের তিক্ততা পাওয়া রিয়াল কাঙ্খিত জয়ের খোঁজে। তাই ম্যাচের শুরু থেকেই দু'দল আক্রমণ পাল্টা আক্রমণে।

ম্যাচের ৫ মিনিটে ফাউল করে রেফারীর নজরে আসেন নাচো। এরপর আবার ৮ মিনিটে ডিবক্সে নাচোর হ্যান্ডবল হলে পর পর দুই হলুদ কার্ড হওয়ায় মাঠ ছাড়তে হয় তাকে। ফলে দশজনের দলে পরিণত হয় রিয়াল। অন্যদিকে, পেনাল্টি পায় আর্সেনাল। তা থেকেই গোল করে লাকাজেত্তে এগিয়ে নেন গানারদের।

এরপর ২৪ মিনিটে অবামেয়াং ব্যবধান বাড়ান আর্সেনালের হয়ে। আর হতাশায় ডোবে মাদ্রিদিস্তা শিবির।

ম্যাচের ৪০ মিনিটে ফাউলের অভিযোগে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন সক্রেটিস। ফলে দশজনের দলে পরিণত হয় আর্সেনালও।

বিরতির পর ৫৬ মিনিটে আলোচনায় থাকা গ্যারেথ বেল নিজের অস্তিত্বের জানান দেন। গোল করে ব্যবধান কমান লস ব্লাঙ্কোদের। এর ৩ মিনিট পরেই অ্যাসেনসিও গোল করে সমতায় ফেরান ম্যাচ।

নির্ধারিত সময় পর্যন্ত ম্যাচের ফলাফল থাকে ২-২ গোলের সমতায়। আর ম্যাচের ভাগ্য গড়ায় পেনাল্টি শ্যুটআউটে। যেখানে বেল ব্যর্থ হলেও রিয়ালের হয়ে গোল করেন ইসকো, ভারানে, ভিনিসিয়াসরা। অন্যদিকে, নেলসন, সাকা গোলের দেখা পেলেও জাকা, মনরিয়েল ও বার্টনদের ব্যর্থতায় ৩-২ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে জিনেদিন জিদানের দল।

আরেক ম্যাচে, নিজেদের প্রথম প্রাক মৌসুম ম্যাচে এসি মিলান মুখোমুখি হয় বায়ার্ন মিউনিখের। এর আগে এক জয়ের দেখা পাওয়া বায়ার্ন এদিন কিছুটা হলেও ফুরফুরে মেজাজ নিয়ে খেলতে নামে। যদিও ম্যাচের জট খোলে প্রথমার্ধ্বের যোগ করা সময়ে। কিমিখের অ্যাসিস্টে গোল করে বাভারিয়ানদের হয়ে লিড আনেন গোরেৎজকা।

দ্বিতীয়ার্ধ্বে ফিরে তেমন আর কোন ভালো সুযোগ আসেনি বায়ার্নের। অন্যদিকে, গোল পরিশোধ করা হয়নি এসি মিলানেরও। ফলে কষ্টার্জিত জয় পায় কোভাচের দল।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ