আজকের শিরোনাম :

এ মুহূর্তে পুরো বিশ্ব আমাদের হাতে: মরগান

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ জুলাই ২০১৯, ১০:১১

রোমাঞ্চকর ফাইনালে রোববার (১৪ জুলাই) দুই দলকে আলাদা করল কেবল বাউন্ডারির হিসাব। বেশি বাউন্ডারি মেরে প্রথমবার ওয়ানডে বিশ্বকাপ জিতল ইংল্যান্ড। ক্রিকেটের জন্মভূমি, ওয়ানডের জন্ম যেখানে সেই দেশ অবশেষে বিশ্বকাপ জিতল নিজেদের আঙিনায়।

লর্ডসে সুপার ওভারে নিউজিল্যান্ডের সামনে লক্ষ্য দাঁড়ায় ১৬ রান। জবাবে নিউজিল্যান্ড করেছে ১৫ রান। আবার ম্যাচটি টাই হয়। কিন্তু বাউন্ডারি ব্যবধানে ইংল্যান্ড জিতে যায় ম্যাচটি। এমন এক ম্যাচ জিতে প্রথমবারের মতো বিশ্বকাপ জেতার পর স্বভাবতই আনন্দে আত্মহারা ইংল্যান্ড দল।

তবু যথাসম্ভব নিজের আবেগ সংবরণ করে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে আসেন ইংলিশ অধিনায়ক ইয়ন মরগান।

তিনি বলেন, ম্যাচটিতে কী ছিলো না? আমি উইলিয়ামসনের প্রতি সহমর্মিতা প্রকাশ করছি। যে স্পিরিট, যে লড়াইটা তারা করেছে! সত্যিই প্রশংসনীয়। আমি জানতাম ম্যাচটা কঠিন হবে, তাই বলে এতটা! এটা আমাদের চার বছরের জার্নি। আমরা এ জার্নিতে নিজেদের উন্নতি করেছি, বিশেষ করে শেষের দুই বছরে। শেষতক শিরোপা জিতেছি মানে আমরা বিশ্বসেরা। মাঠে খেলোয়াড়রা নিজেদের শান্ত রেখেছে, নিজেদের অভিজ্ঞতা কাজে লাগিয়েছে। প্রয়োজনের সময়ে নিজেদের সেরা চরিত্রটা দেখিয়েছে।

মরগান আরও বলেন, শিরোপাটা উঁচিয়ে তুলতে পেরে সত্যিই অনেক আনন্দিত। যেহেতু স্টোকস তখনও তেমন ক্লান্ত ছিল না, তাই বাটলারের সঙ্গে তাকেই পাঠানো হয়েছিল। এ দুজনের সঙ্গে কৃতিত্ব দেবো জোফরা আর্চারকেও। সে যত খেলছে ততোই উন্নতি করছে। এ মুহূর্তে পুরো বিশ্ব যেনো আমাদের হাতে।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ