আজকের শিরোনাম :

আফগানদের বিপক্ষে উইন্ডিজদের রানের পাহাড়

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ জুলাই ২০১৯, ২০:১৬

আগেই বিশ্বকাপ থেকে বিদায় নিশ্চিত হয়েছে ওয়েস্ট ইন্ডিজ ও আফগানিস্তানের। ক্যারিবীয়রা সবশেষ আট ম্যাচে একটিতে জয় পেলেও পরাজয়ের বৃত্তেই আটকে আছে আফগানিস্তান। চলতি বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে সান্তনার জয়ে ঘরে ফিরতে হলে মোহাম্মদ নবী-রশিদ খানদের ৩১২ রানের পাহাড় ডিঙাতে হবে।

বিশ্বকাপে চূড়ান্ত ফ্লপ হয়েছেন ক্রিস গেইল।  তার ব্যাট থেকে ঝড় দেখার অপেক্ষায় ছিলেন বিশ্ব ক্রিকেটের ভক্তরা। গেইল দুই-একটা ঝড় তুলেছেনও। তবে তা প্রতিপক্ষের দুয়ারে ঠিক আছড়ে পড়েনি।  আফগানিস্তানের বিপক্ষেও তিনি ব্যর্থ হয়ে ফেরেন। তবে ওয়েস্ট ইন্ডিজের টপ অর্ডার এবং মিডল অর্ডারের অন্য ব্যাটসম্যানরা শেষ ম্যাচে দায়িত্ব বুঝে নেন।  তাদের ব্যাটে ভর করে ৬ উইকেটে ৩১১ রান তুলেছে ক্যারিবিয়রা।

ক্রিস গেইল এ ম্যাচে ৭ রান করে ফেরেন। দলের রান তখন ২১। ইনজুরি কাটিয়ে ফেরা অন্য ওপেনার ইভিন লুইস খেলেন ৫৮ রানের ইনিংস। বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের অন্যতম ভরসা শাই হোপ করেন ৭৭ রান। আগের ম্যাচগুলোতে ঠিক সফল ছিলেন না তিনিও। লুইস-হোপ মিলে গড়েন ৮৮ রানের জুটি। ওই জুটির পরে নিকোলাস পুরান এবং জেসন হোল্ডার গড়েন ১০৫ রানের জুটি। তাদের ব্যাটে ভর করে বড় রান পেয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ।

দলের হয়ে আগের ম্যাচে সেঞ্চুরি করা পুরান এ ম্যাচে খেলেন ৫৮ রানের ইনিংস। তার সঙ্গে থাকা অধিনায়ক জেসন হোল্ডার করেন ৪৫ রান। দু'জনই শেষ ওভারে আউট হন। দু'জনে যথাক্রমে ১৩৪.৮৮ ও ১৩২.৩৫ স্ট্রাইক রেটে রান তোলেন। এর আগে সিমরান হেটমায়ার ৩৯ রানের ইনিংস খেলে ফেরেন। কার্লোস ব্রাথওয়েট মাত্র ৪ বলে ১৪ রান করেন। দুই চার ও এক ছক্কা মারেন তিনি। স্ট্রাইক রেট ৩৫০।

আফগানিস্তানের হয়ে এ ম্যাচে দৌলত জাদরান নেন দুটি উইকেট। এছাড়া সায়েদ সিরজাদ, রশিদ খান এবং মোহাম্মদ নবী নেন একটি করে উইকেট। বড় রান এখন কটরেল-থমাসদের আটকাতে হবে।

ওয়েস্ট ইন্ডিজ: ৫০ ওভারে ৩১১/৬ (শাই হোপ ৭৭, নিকোলাস ৬৮, এভিন লুইস ৫৮, জেসন হোল্ডার ৪৫, সিমরন হিতমার ৩৮, ব্রাথওয়েট ১৪*, গেইল ৭, ফ্যাবিয়ান অ্যালান ০*)।
 
এবিএন/রাজ্জাক/জসিম/এআর

এই বিভাগের আরো সংবাদ