আজকের শিরোনাম :

বিশ্বকাপই শেষ ধোনির?

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ জুলাই ২০১৯, ০০:৩৫

ভারতের ক্রিকেট ইতিহাসে সবচেয়ে সফল অধিনায়ক কাম উইকেট রক্ষক ব্যাটসম্যান মাহেন্দ্র সিং ধোনি। তার নেতৃত্বেই ভারত দ্বিতীয়বারের মতো ২৮ বছর পরে বিশ্বকাপ জয় করে ২০১১ সালে। ভারতের সবচেয়ে নির্ভরযোগ্য এবং সেরা ফিনিশার বলা হয় ধোনিকে। সেই ধোনির কী শেষ ম্যাচ খেলার সময় এসে গেল ৷ ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই সূত্রের সাম্প্রতিক এক খবরে আরও একবার ধোনির অবসরের জল্পনায় উত্তাল।২০১৯ বিশ্বকাপে ভারতের সেমিফাইনাল নিশ্চিত হয়ে গেছে ৷ তাহলে সেমিফাইনাল পর্যন্ত খেলছেন মহেন্দ্র সিং ধোনি এটা আপাতত নিশ্চিত ৷ কিন্তু এরপর যদি ভারত ফাইনালের টিকিট না পায়, তাহলে কী সেটাই তার জাতীয় দলের জার্সি গায়ে শেষ ম্যাচ হবে?

বিসিসিআই সূত্রে ভারতীয় মিডিয়ার খবর, এবারের বিশ্বকাপে ভারতের শেষ ম্যাচ ধোনির জাতীয় দলে জার্সি গায়ে শেষ ম্যাচ হতে চলেছে ৷ এরপর সমর্থকরা আর মেন ইন ব্লু-র জার্সিতে তাকে খেলতে দেখতে পাবেন না।১৪ জুলাই বিশ্বকাপের ফাইনাল যদি ধোনির অবসরের ম্যাচ হয়, তাহলে ফেয়ারওয়েলে দারুণ কিছু একটা দেয়া হতে পারে ৷ বিশ্বকাপের পরে তার খেলা চালিয়ে যাওয়ার সম্ভাবনা খুবই ক্ষীণ এমনটা জানিয়েছেন বিসিসআইয়ের এক কর্মকর্তা ৷

বিশ্বকাপের মধ্যেই অবশ্য কিছুটা সমালোচনার মুখে রয়েছেন ধোনি। ব্যাটে তেমনভাবে রান পাচ্ছেন না। স্লো ব্যাটিংয়ের জন্যই বেশি সমালোচিত হচ্ছেন। বিশেষ ইংল্যান্ডের বিপক্ষে তার ব্যাটিংয়ের পর ভারতের হারে ধোনির সমালোচনায় মুখর ক্রিকেট বিশ্বই। তার স্লো ব্যাটিংয়ের পর ভারতের হারে প্রশ্ন তুলছেন অনেকেই।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ