আজকের শিরোনাম :

ম্যাচ পরিত্যক্ত হওয়ায় যে ক্ষতি হলো বাংলাদেশ দলের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ জুন ২০১৯, ১৯:৩৯

বিশ্বকাপ ক্রিকেটে চলছে বৃষ্টির বাহাদুরি। সোমবারের (১০ জুন) দক্ষিণ আফ্রিকা- ওয়েস্ট ইন্ডিজ ম্যাচসহ এ পর্যন্ত বৃষ্টিতে ভেসে গেছে কয়েকটি ম্যাচ।

বৃষ্টিতে ম্যাচ না হওয়ায় ক্ষতিগ্রস্ত হয়েছে বাংলাদেশ। এবারের বিশ্বকাপ ফেভারিট দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে দারুণ শুরু করা বাংলাদেশ পরের ম্যাচেই হোচট খায় নিউজিল্যান্ডের কাছে ২ উইকেটে হেরে। যদিও এই ম্যাচে স্বল্প পুঁজি নিয়েও দারুন লড়াই করে বাংলাদেশ দল।

পরের ম্যাচেই ইংল্যান্ডের কাছে বাংলাদেশের বোলারদের বদান্যতায় বিশাল রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১০৬ রানের বিশাল ব্যবধানে পরাজিত হয় । যার দরুন পয়েন্ট টেবিলের সাথে সাথে রানরেটের হিসেবেও তলানিতে বাংলাদেশ দল। সব মিলিয়ে আজকের এই ম্যাচ ছিলো বাংলাদেশের জন্য খুবই গুরুত্বপূর্ণ । শ্রীলংকা যদি খুব অসাধারণ না খেলতো তবে আজকের ম্যাচে বাংলাদেশের জয়ী হওয়ার সম্ভাবনা ছিলো অনেক বেশী।

বৃষ্টির কারণে আজকের শ্রীলংকা-বাংলাদেশ ম্যাচ না হওয়ায় সবচেয়ে বড় যে ক্ষতি হয়েছে তা হলো মহাগুরুত্বপূর্ণ তিনটি পয়েন্ট হারালো বাংলাদেশ। আর এর সাথে শ্রীলংকা পেলো বোনাস এক পয়েন্ট। এর আগে পাকিস্তান-শ্রীলংকা ম্যাচ পরিত্যক্ত হওয়ায় এক পয়েন্ট পেয়ে সুবিধাজনক অবস্থায় আছে শ্রীলংকা।

অপরদিকে বাংলাদেশ টানা দুটি ম্যাচ হেরে এ ম্যাচের মাধ্যমে জয়ের ধারায় ফিরতে পারার সু্যােগ হারালো। এবং বাংলাদেশের পরবর্তী ৫টি ম্যাচের মধ্যে ৪টি ম্যাচে জয়ী হতে হবে যদি সেমিফাইনালে খেলার স্বপ্ন পূরণ করতে হয় যার মধ্যে ভারতের মত শক্তিশালী দলের সাথে খেলা আছে। খেলা আছে পাকিস্তানের মত আনপ্রেডিক্টেবল দলের সাথে।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ