আজকের শিরোনাম :

পাঞ্জাবকে হারিয়ে বাঁচিয়ে রাখল কলকাতা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ মে ২০১৯, ১১:১৩ | আপডেট : ০৪ মে ২০১৯, ১১:২০

কিংস ইলেভেন পাঞ্জাবকে ৭ উইকেটে হারিয়ে প্লে-অফের আশা বাঁচিয়ে রেখেছে কলকাতা নাইট রাইডার্স। দলের জয়ে ব্যাট হাতে বড় অবকিংস ইলেভেন পাঞ্জাবকে ৭ উইকেটে হারিয়ে প্লে-অফের আশা বাঁচিয়ে রেখেছে কলকাতা নাইট রাইডার্স। দলের জয়ে ব্যাট হাতে বড় অবদান রেখেছেন শুভমান গিল ও ক্রিস লিন। 

শুক্রবার রাতে পাঞ্জাবের করা ১৮৩ রানের জবাবে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতেই ৬২ রান যোগ করেন দুই ওপেনার গিল ও লিন। মাত্র ২২ বলে ৫ চার ও ৩ ছয়ের মারে ৪৬ রান করে আউট হন লিন। তবে একপ্রান্ত আগলে দলের জয় নিশ্চিত করেন গিল।

রবিন উথাপ্পা ১৪ বলে ২২ এবং আন্দ্রে রাসেল ১৪ বলে ২৪ রান করে ফেরেন। তবে অধিনায়ক দীনেশ কার্তিক ৯ বলে ২১ রান করে দলকে জয়ের বন্দরে নিয়ে যান। ম্যাচসেরার পুরষ্কার জেতা শুভমান গিল অপরাজিত থাকেন ৪৯ বলে ৬৫ রান করে।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ২২ রানের মধ্যে দুই ওপেনারকে হারিয়ে বসে পাঞ্জাব। ক্রিস গেইল ১৪টি বল খেলে করেন মাত্র ১৪ রান। লোকেশ রাহুল ফেরেন ২ রানেই। দুই ওপেনারের উইকেটই তুলে নেন সন্দ্বীপ ওয়ারিয়র।

তিন নাম্বারে নেমে মায়াঙ্ক আগারওয়েল ২৬ বলে করেন ৩৬ রান। চারে নিকোলাস পুরান ২৭ বলে ৩ বাউন্ডারি আর ৪ ছক্কায় খেলে দেন ৪৮ রানের ঝড়ো ইনিংস। ১৭ বলে ২৫ আসে মানদ্বীপ সিংয়ের উইলো থেকে।

পরের দায়িত্বটা বলতে গেলে একাই পালন করেছেন স্যাম কুরান। পাঞ্জাব অলরাউন্ডার ২৪ বলে খেলেন ৫৫ রানের ভয়ংকর এক ইনিংস, যে ইনিংসে ৭টি চারের সঙ্গে ছিল ২টি ছক্কার মার।

কলকাতা নাইট রাইডার্সের ওয়ারিয়র ২টি আর একটি করে উইকেট নেন গার্নে, আন্দ্রে রাসেল আর নীতিশ রানা।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ