আজকের শিরোনাম :

গোপালের হ্যাটট্রিক, পয়েন্ট ভাগ করে নিল ব্যাঙ্গালুরু-রাজস্থান

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ মে ২০১৯, ০৯:৫৬

বৃষ্টির প্রকোপে প্রায় চার ঘণ্টা দেরিতে শুরু হয় খেলা। ওভার সংখ্যা কমে পাঁচে নেমে আসলেও ফের বাধ সাধল বৃষ্টি।

মঙ্গলবার (৩০ এপ্রিল) সন্ধ্যায় চিন্নাস্বামীতে ব্যাঙ্গালুরু-রাজস্থান ম্যাচ শেষমেষ পরিত্যক্ত। দুই দলই করে একটি করে পয়েন্ট। নিষ্ফলা ম্যাচের সেরা বিজ্ঞাপন হয়ে রইল শ্রেয়াস গোপালের হ্যাটট্রিক।

এদিন চিন্নাস্বামীতে টস জিতে কোহলিদের প্রথমে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় রাজস্থান রয়্যালস। শিশির ফ্যাক্টরের কথা মাথায় রেখেই টস জিতে ফিল্ডিং নেন রাজস্থান কাপ্তান স্টিভ স্মিথ।

রাজস্থান দলে অ্যাস্টন টার্নারের পরিবর্তে একাদশে সুযোগ পান মাহিপাল লোমরোর। অন্যদিকে প্রতিপক্ষ শিবিরে ডান হাতি ব্যাটসম্যানদের আধিক্যের কথা মাথায় রেখেই বাঁ-হাতি স্পিনার পবন নেগিকে দলে ফেরান বিরাট কোহলি। সেই সঙ্গে মৌসুমে প্রথম বারের জন্য কুলবন্ত খেজরোলিয়াকে খেলানোর সিদ্ধান্ত নেয় রয়্যাল চ্যালেঞ্জার্স থিঙ্কট্যাঙ্ক।

কিন্তু প্রবল বৃষ্টি সব সমীকরণ ওলট-পালট করে দেয়। মুষলধারে বৃষ্টির পর সুপার সপার দিয়ে আউটফিল্ডের পানি সরিয়ে শেষমেষ ৫ ওভারে ম্যাচ করানোর সিদ্ধান্ত নেন অফিসিয়ালরা।

বরুণ অ্যারনের প্রথম ওভার থেকে ২৩ রান সংগ্রহ করেন কোহলি-ডিভিলিয়ার্স। এরপর দ্বিতীয় ওভারে বল হাতে চমক শ্রেয়াস গোপালের। প্রথম তিন বলে ১২ রান খরচ করলেও ওভারের শেষ তিন বলে কোহলি, ডি ভিলিয়ার্স ও স্টোনিসের উইকেট তুলে নিয়ে চলতি আইপিএলের দ্বিতীয় হ্যাটট্রিকটি সেরে ফেলেন রয়্যালস স্পিনার।

কোহলি করেন ৭ বলে ২৫। ডি ভিলিয়ার্স ফেরেন ৪ বলে ১০ রান করে। এরপর রাজস্থান বোলারদের দাপটে আর দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি কোনও আরসিবি ব্যাটসম্যানই। নির্ধারিত ৫ ওভারে ৭ উইকেট হারিয়ে ৬২ রান সংগ্রহ করে আরসিবি।

জবাবে ব্যাট করতে নেমে ৩.২ ওভারে প্রথম উইকেটটি হারায় রাজস্থান। ১৩ বলে ২৮ রান করে চাহালের ডেলিভারিতে নেগির হাতে ধরা পড়েন স্যামসন। ঠিক তখনই ফের বৃষ্টি নামলে ম্যাচ পরিত্যক্ত হয়ে যায়।

দুই দলের পয়েন্টের খাতাতেই একটি করে পয়েন্ট যোগ হয়। প্লে-অফ থেকে আগেই ছিটকে যাওয়ায় আরসিবি বিশেষ ক্ষতির সম্মুখীন না হলেও ম্যাচ জিতলে প্লে-অফের দৌঁড়ে বেশ কিছুটা এগিয়ে যেতে পারতো রাজস্থান। যদিও এক পয়েন্ট পেয়ে এখনও প্লে-অফের যাওয়ার আশা টিকে থাকল রয়্যালস শিবিরে।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ