আজকের শিরোনাম :

সার্বিয়ার বিপক্ষেও পয়েন্ট খোয়ালো পর্তুগাল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ মার্চ ২০১৯, ১১:১৭

জাতীয় দলে ফিরে দুই ম্যাচ খেলে ফেললেও জয়ের দেখা পেলেন না পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। ইউরো-২০২০ বাছাইপর্ব উপলক্ষে প্রায় ৮ মাস পর পর্তুগাল জাতীয় দলে ফিরেছেন রোনালদো।

দলের সঙ্গে যোগ দিয়ে ইউক্রেনের বিপক্ষে প্রথম ম্যাচে গোলশূন্য ড্র করেছিল রোনালদোর পর্তুগাল। সোমবার রাতে সার্বিয়ার বিপক্ষে ম্যাচে পর্তুগালের ফলাফল ১-১। টানা দুই ম্যাচে ড্র করে ‘বি’ গ্রুপে নিজেদের সমীকরণ কঠিন করে তুলেছে পর্তুগাল।

ঘরের মাঠে ম্যাচের ৫ম মিনিটেই এগিয়ে যেতে পারত পর্তুগাল। জোয়াও কানসেলোর ক্রস ডি-বক্সে ডিফেন্ডাররা ক্লিয়ার করতে ব্যর্থ হলে ছয় গজ দূর থেকে লক্ষ্যভ্রষ্ট শট নেন রিকার্দো কারবাইয়ো। এর ২ মিনিট পরেই উল্টো গোল খেয়ে বসে তারা।

ডি-বক্সে মিডফিল্ডার মিয়াত গাচিনোভিচকে গোলরক্ষক রুই পাত্রিসিও ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পট কিকে গোলটি করেন আয়াক্সের ফরোয়ার্ড দুসান তাদিচ।

নবম মিনিটে সতীর্থের পাস পেয়ে মাঝমাঠ থেকে ছুটে গিয়ে ডি-বক্সে ঢুকে জোরালো শট নেন রোনালদো। ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে ঠেকান গোলরক্ষক মার্কো দিমিত্রোভিচ। ২৩তম মিনিটে ছয় গজ দূর থেকে আবারও ব্যর্থ হন রোনালদো।

এর কিছুক্ষণ পরেই বড় ধাক্কাটি খায় স্বাগতিকরা। পায়ে চোট পেয়ে মাঠ ছাড়েন অধিনায়ক রোনালদো। ৪২তম মিনিটে একক নৈপুণ্যে পর্তুগালকে সমতায় ফেরান দানিলো পেরেইরা। মাঝমাঠ থেকে বল পায়ে অনেকটা এগিয়ে প্রায় ২২ গজ দূর থেকে জোরালো উঁচু শটে গোলটি করেন পোর্তোর এই মিডফিল্ডার। বল ক্রসবারের ভিতরে কানায় লেগে জালে জড়ায়।

৭১তম মিনিটে এগিয়ে যাওয়ার সহজ সুযোগ নষ্ট হয় পর্তুগালের। বের্নার্দো সিলভার কাট ব্যাক পেয়ে আন্দ্রে সিলভার নেওয়া শট গোললাইনে প্রতিহত হয়।

যোগ করা সময়ের প্রথম মিনিটে রাফায়েল গেররেরোর শট একটুর জন্য লক্ষ্যভ্রষ্ট হলে আবার পয়েন্ট হারানোর হতাশা নিয়েই মাঠ ছাড়ে পর্তুগাল।

দুই ম্যাচে দুই ড্রয়ে ২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে পর্তুগাল।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ