আজকের শিরোনাম :

ফের ফিঞ্চের সেঞ্চুরিতে উড়ে গেল পাকিস্তান

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ মার্চ ২০১৯, ১২:১৬

বিশ্বকাপের আগে যেন নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে যাওয়ার প্রতিযোগিতায় নেমেছেন অ্যারন ফিঞ্চ। পাকিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচে সেঞ্চুরি করে দলকে জয় উপহার দিয়েছিলেন অজি অধিনায়ক।

শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে রিজওয়ানের ১১৫ রানের ইনিংসে ভর করে পাকিস্তান দাঁড় করায় ২৮৪ রানের বড় সংগ্রহ। বিপরীতে অ্যারন ফিঞ্চের ক্যারিয়ার সেরা ১৫৩ রানের ইনিংসে ২ উইকেট হারিয়ে ১৩ বল আগেই জয়ের বন্দরে পৌঁছে যায় অস্ট্রেলিয়া।

২৮৫ রানের মোটামুটি বড় লক্ষ্য তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতেই জয় নিশ্চিত করে ফেলেন দুই অসি ওপেনার অ্যারন ফিঞ্চ ও উসমান খাজা। দুজন মিলে গড়েন ২০৯ রানের জুটি। ১০৯ বল খেলে ৮৮ রান করে সাজঘরে ফেরত যান খাজা।

তবে নিজের সেঞ্চুরি তুলে নিতে ভুল করেননি ফিঞ্চ। ক্যারিয়ারের ত্রয়োদশ সেঞ্চুরিকে রূপ দিয়েছেন প্রথম দেড়শ রানের ইনিংস। শেষপর্যন্ত ১১ চার ও ৬ ছক্কার মারে ১৪৩ বলে ১৫৩ রানে অপরাজিত থাকেন তিনি। এছাড়া গ্লেন ম্যাক্সওয়েল ২০ ও শন মার্শ করেন ১১ রান।

এর আগে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন শোয়েব মালিক। ব্যাট করতে নেমে ইনিংসের প্রথম ওভারেই ইমাম-উল হকের উইকেট হারিয়ে বিপদে পড়ে পাকিস্তান। এরপর শান মাসুদ আর হারিস সোহেল মিলে ইনিংস মেরামত করেন।

১৫ বলে ১৯ রান করে আউট হন শান মাসুদ এবং ৪৬ বলে ৩৪ রান করেন হারিস সোহেল। চার নম্বরে ব্যাট করতে নামেন মোহাম্মদ রিজওয়ান। ১২৬ বল খেলে ১১৫ রান করে আউট হন রিজওয়ান। তার ইনিংসে ছিল ১১টি বাউন্ডারির মার।

শোয়েব মালিক ৬১ বলে করেন ৬০ রান। উমর আকমল ১৬, ফাহিম আশরাফ ১৪ এবং ইমাদ ওয়াসিম ১৯ রানে ছিলেন অপরাজিত। শেষ পর্যন্ত ৭ উইকেট হারিয়ে ২৮৪ রান সংগ্রহ করে পাকিস্তান। রিচার্ডসন এবং নাথান কাউল্টার নেইল নেন ২টি করে উইকেট।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ