আজকের শিরোনাম :

মেসির ফেরার ম্যাচে হার আর্জেন্টিনার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ মার্চ ২০১৯, ১১:১৬

রাশিয়া বিশ্বকাপের পর ফের জাতীয় দলে ফিরলেন লিওনেল মেসি। তাতে আর্জেন্টিনার সমর্থকরা হয়ে ওঠে আরও আত্মবিশ্বাসী। ভেনেজুয়েলাকে হারানোর স্বপ্ন বুনতে থাকে ম্যাচের আগ থেকেই। যদিও অ্যাতলেতিকো মাদ্রিদের মাঠ ওয়ান্দা মেত্রোপোলিতানোয় ঘটল উল্টো দৃশ্য। দুর্দান্ত ভেনেজুয়েলার সামনে অসহায় আত্মসমর্পণ করেছে আর্জেন্টিনা।

শনিবার রাতে প্রীতি ম্যাচে মেসিদের ৩-১ গোলে বিধ্বস্ত করেছে ভেনেজুয়েলা। বিধ্বস্তই তো! লাতিন আমেরিকান প্রতিপক্ষের বিপক্ষে কত গোলে জিতবে, এই যখন হিসাব কষা হয়েছিল, সেখানে এই ব্যবধানের হার কোপা আমেরিকার আগে আর্জেন্টিনার সামর্থ্যরে ওপর বড় প্রশ্নবোধক চিহ্ন এঁকে দিল।

ম্যাচের শুরু থেকেই প্রতিদ্বন্দ্বিতামূলক ফুটবল খেলতে থাকে দুই দল। তবে মাত্র ৬ মিনিটেই গোল হজম করে বসে আর্জেন্টিনা। রক্ষণভাগের ব্যর্থতায় পিছিয়ে পড়ে আলবিসেলেস্তেরা। মাঝমাঠ থেকে সতীর্থের উঁচু করে বাড়ানো বল সুনিপুণ দক্ষতায় নিয়ন্ত্রণে সলোমন রনদন। আর্জেন্টাইন ডিফেন্ডাররা তাকে অফসাইডের ফাঁদে ফেলতে চেয়েছিলেন। কিন্তু সে ফাঁদ ভেঙে ডান পায়ের ভলিতে জাল খুঁজে নেন রনদন।

পিছিয়ে পড়ে গোল করতে মরিয়া হয়ে ওঠে আর্জেন্টিনা। বারবার আক্রমণ করেও গোলের ঠিকানা খুঁজে নিতে পারেনি তারা। উল্টো বিরতির আগে ম্যাচের ৪৪তম মিনিটে ব্যবধান বাঁড়ায় মিডফিল্ডার জন মুরিলো। দুই গোলে পিছিয়ে থেকে বিরতিতে যায় আর্জেন্টিনা।

তবে দ্বিতীয়ার্ধে ফিরে ব্যবধান কমায় লিওনেল স্কালোনির শিষ্যরা। ম্যাচের ৫৯তম মিনিটে পাল্টা আক্রমণে দলের অধিনায়ক লিওনেল মেসি রক্ষণচেরা পাস বাড়ান জিওভানি লো সেলসোর উদ্দেশে। তার দুর্দান্ত পাস থেকে প্রথম ছোঁয়াতেই বল জালে জড়ান লাউতারো মার্টিনেজ।

মিনিটখানেক পর দলকে সমতায় বসাতে পারতেন ইন্টার মিলানের এ ফরোয়ার্ড। গোলরক্ষককে একা পেয়ে করা তার শট চলে যায় দূরের পোস্ট ঘেঁষে। ফলে সে দফায় সমতায় ফেরা হয়নি আর্জেন্টিনার।

উল্টো ম্যাচের ৭৫তম মিনিটে আর্জেন্টাইনদের কফিনে শেষ পেরেক ঠুকে দেন জোসেফ মার্টিনেজ। ডি-বক্সের মধ্যে ফরোয়ার্ড দারউইনকে আর্জেন্টাইন ডিফেন্ডার হুয়ান ফইথ ফাউল করলে পেনাল্টি পায় ভেনেজুয়েলা। সফল স্পটকিকে আর্জেন্টিনাকে ম্যাচ থেকে ছিটকে দেন জোসেফ।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ