আজকের শিরোনাম :

বার্সাকে রুখে দিল লিওঁ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ ফেব্রুয়ারি ২০১৯, ১০:৫৮

ফেব্রুয়ারি মাসটা যেন অপয়া হয়ে এসেছে স্প্যানিশ ফুটবল ক্লাব বার্সেলোনার জন্য। জানুয়ারির মাসের শেষদিন সেভিয়ার বিপক্ষে ৬-১ গোলে জেতার পর থেকে খেই হারিয়ে ফেলেছেন আর্নেস্ত ভালভার্দের শিষ্যরা।

চলতি মাসে এখনো পর্যন্ত পাঁচ ম্যাচ খেলে জিততে পেরেছে মাত্র একটিতে, তবে হারেনি কোনো ম্যাচ। ড্র হয়েছে বাকি চার ম্যাচ। যার শেষটি উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ ষোল রাউন্ডের প্রথম লেগের অলিম্পিক লিওঁনের বিপক্ষে।

লিওঁনের ঘরের মাঠ পার্ক অলিম্পিক লিওনেজে গোলশূন্য ড্র করেছেন লিওনেল মেসি-লুইস সুয়ারেজরা। যা কি না সবশেষ ৫ ম্যাচের মধ্যে তাদের চতুর্থ ড্র।

লিওঁর মাঠে যেভাবে শুরু করেছিল, প্রথম চার মিনিটে বার্সার অন্তত দুই গোল করা উচিত ছিল। প্রথম মিনিটে উসমান ডেম্বেলের শট যায় পোস্টের বাইরে দিয়ে। তৃতীয় মিনিটে মেসির ফ্রি-কিকও লক্ষ্যে থাকেনি, উড়ে যায় ক্রসবারের ওপর দিয়ে।

সুযোগ পেতেই পাল্টা আক্রমণে বার্সার রক্ষণে ভীতি ছড়িয়েছে লিওঁ। পঞ্চম মিনিটে হোসেমের শট ঠেকিয়ে দেন মার্ক-আন্দ্রে টের স্টেগেন। নবম মিনিটে আবারও বার্সার ত্রাতা জার্মান এই গোলরক্ষক। ফরাসি মিডফিল্ডার তেয়ায়ির গোলার মতো শট করেছিলেন, ঝাঁপিয়ে পড়া স্টেগেনের গ্লাভসে ছুঁয়ে বল ক্রসবারে লেগে ফেরে।

১৭ মিনিটে ভালো একটি সুযোগ পেয়েছিলেন মেসি। কিন্তু জরদি আলবার পাস থেকে মেসির শট চলে যায় পোস্টের ওপর দিয়ে। ১৯ মিনিটে ডেম্বেলেও গোলরক্ষকের গায়ে মেরে সুযোগ নষ্ট করেন। প্রথমার্ধের একদম শেষ দিকে সার্জিও বুসকেটসের জোরালো শট ঠেকিয়ে দেন লিওঁর গোলরক্ষক।


 
দ্বিতীয়ার্ধের শুরুতে প্রথম সুযোগটা পেয়েছিল লিওঁ, কিন্তু বক্সের বাইরে থেকে ডিপাইয়ের শট চলে যায় পোস্ট ঘেঁষে। এরপর স্বাগতিকদের ওপর চেয়ে বসে বার্সা। ৬৬ মিনিটে মেসির শট ফিরিয়ে দেন লিওঁ গোলরক্ষক। ৭০ মিনিটে ১৮ গজ দূর থেকে নেওয়া শট পোস্টে রাখতে পারেননি পুরো ম্যাচে নিজের ছায়া হয়ে থাকা সুয়ারেজ। তিন মিনিট পর গোলমুখে আলবার বাড়ানো ক্রসে একটুর জন্য পা ছোঁয়াতে পারেননি এই উরুগুইয়ান স্ট্রাইকার ।

শেষ দিকে বক্সের কাছে আরেকটি ফ্রি-কিক পেয়েছিলেন মেসি। কিন্তু সুযোগ কাজে লাগাতে পারেননি। বার্সারও শেষ পর্যন্ত তাই কোনো গোল পাওয়া হয়নি। আগামী ১৩ মার্চ ন্যু ক্যাম্পে ফিরতি লেগে কোয়ার্টার ফাইনালের ওঠার লড়াইয়ে নামবেন মেসি-সুয়ারেজরা।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ