আজকের শিরোনাম :

আইপিএলের প্রথম পর্বের সূচি ঘোষণা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:৪৩

সাধারণত এপ্রিলের প্রথম সপ্তাহে শুরু হয়ে আইপিএলের পর্দা নামে মে মাসের শেষ সপ্তাহে। কিন্তু এ বছর মে মাসে হবে ভারতের জাতীয় নির্বাচন। যে কারণে সে সময় আইপিএল আয়োজন করা নিয়ে দেখা দিয়েছে নিশ্চয়তা। ফলে টুর্নামেন্টের সময় ঘনিয়ে আসলেও এখনও পর্যন্ত পূর্ণাঙ্গ সূচি দিতে পারেনি আইপিএল আয়োজক কর্তৃপক্ষ। তাই বাধ্য হয়েই দুই সপ্তাহের প্রথম পর্বের সূচি ঘোষণা করেছে তারা।

বর্তমান চ্যাম্পিয়ন হিসেবে আগামী ২৩ মার্চ টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচটি নিজেদের মাঠেই খেলবে চেন্নাই সুপার কিংস। এম এ চিদম্বরাম স্টেডিয়ামে শুরু হতে যাওয়া টুর্নামেন্টের প্রথম ম্যাচে চেন্নাইয়ের প্রতিপক্ষ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু।

২৩ মার্চ শুরু হয়ে আইপিএলের প্রথম পর্ব চলবে এপ্রিল মাসের ৫ তারিখ পর্যন্ত। এসময়ের মধ্যে ৮টি ভেন্যুতে মোট ১৭টি ম্যাচ খেলবে অংশগ্রহণকারী দলগুলো। সব দল কমপক্ষে ৪টি করে ম্যাচ খেলবে। তবে নবাগত দল দিল্লি ক্যাপিট্যালস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু খেলবে ৫টি ম্যাচ।

নিজেদের ৪টি ম্যাচের মধ্যে দলগুলো ২টি খেলবে ঘরের মাঠে এবং ২টি প্রতিপক্ষের মাঠে। শুধু দিল্লি ক্যাপিট্যালস নিজেদের ৫ ম্যাচের মধ্যে ৩টি ঘরের মাঠে এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু ৩টি ম্যাচ খেলবে প্রতিপক্ষের মাঠে।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ