আজকের শিরোনাম :

ম্যানইউকে হারিয়ে ইতিহাস গড়ল পিএসজি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ ফেব্রুয়ারি ২০১৯, ১০:৫৫

চোটের কারণে নেইমার ও এডিনসন কাভানি ছিলেন না। পিএসজিকে হারানোর মোক্ষম সুযোগ ছিল ম্যানচেস্টার ইউনাইটেডের সামনে। কিন্তু সুযোগ কাজে লাগাতে পারেনি। উল্টো বিব্রতকর এক হার সঙ্গী করেছে ‘রেড ডেভিল’রা। পিএসজি গড়েছে ইতিহাস। প্রথম ফরাসি দল হিসেবে ইউরোপিয়ান প্রতিযোগিতায় ওল্ড ট্র্যাফোর্ডে জয়ের কীর্তি গড়েছে তারা।

চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগে মঙ্গলবার রাতে ইউনাইটেডকে ২-০ গোলে হারিয়েছে পিএসজি। ইউরোপিয়ান প্রতিযোগিতায় নিজেদের মাঠে এটিই ম্যাইউর সবচেয়ে বড় হার। এ হারে ইউনাইটেডের কোয়ার্টার ফাইনালে যাওয়ার রাস্তা অনেকটাই ঝাপসা হয়ে গেল। 

প্রথমার্ধে মাঠে খেলার চেয়ে যেন ফাউলের বাহারই ছিল বেশি। গোলশূন্য এ সময়ে কেউই তেমন কোনো সুযোগ তৈরি করতে পারেনি। উল্টো ছিল ফাউলের ছড়াছড়ি; এ সময়ে মোট ১৩ বার ফাউলের বাঁশি বাজান রেফারি। ৫ জনকে দেখান হলুদ কার্ড; দ্বিতীয়ার্ধে দেখান আরও তিনটি।

দ্বিতীয়ার্ধে ফিরে ৫৩তম মিনিটে ডি মারিয়ার কর্নার থেকে এমবাপে এবং ৬০তম মিনিটে একই খেলোয়াড়ের ক্রস থেকে গোল করেন কিম্পেম্বে। এ দুই গোলেই নিশ্চিত হয়ে যায় পিএসজির জয়। ম্যাচের ৮৯তম মিনিটে লাল কার্ড দেখেন ম্যানইউ তারকা পল পগবা।

যে কারণে দ্বিতীয় লেগের ম্যাচে খেলতে পারবেন না ফরাসি এ মিডফিল্ডার। মঙ্গলবার শেষ ষোলোর অন্য ম্যাচে ইতালিয়ান ক্লাব রোমা নিজেদের মাঠে ২-১ গোলে পর্তুগালের দল এফসি পোর্তোকে হারিয়েছে।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ