আজকের শিরোনাম :

রাজশাহীকে ১৮১ রানের টার্গেট দিল সিলেট

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ জানুয়ারি ২০১৯, ১৬:০৩

বিপিএলের আজকের দিনের প্রথম ম্যাচে টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছিলো রাজশাহী কিংসের অধিনায়ক মেহেদি হাসান মিরাজ। রাজশাহী কিংসের বিপক্ষে ২০ ওভার শেষে ৬ উইকেটে ১৮০ রান করেছে সিলেট সিক্সার্স। জয়ের জন্য রাজশাহীকে করতে হবে ১৮১ রান।

ম্যাচ শুরুর আগে সবাইকে চমকে দেয় সিলেট। কনুইয়ের ইনজুরিতে পড়ে বিপিএল ছেড়ে এখন অস্ট্রেলিয়ায় দলটির নিয়মিত অধিনায়ক ডেভিড ওয়ার্নার। ফলে অধিনায়কত্ব পান সোহেল তানভীর। তবে তাকে দলকে নেতৃত্বের সুযোগ দেয়া হলো মাত্র এক ম্যাচ। গেল মঙ্গলবার খুলনা টাইটানসের বিপক্ষে হারের পর তার হাত থেকে অধিনায়কের আর্মব্যান্ড খুলে নিয়েছে সিলেট। নতুন দলনায়ক হয়েছেন অলক কাপালি। তবে টসভাগ্যকে পাশে পাননি তিনি। হেরে যান রাজশাহী কিংস অধিনায়ক মেহেদী হাসান মিরাজের কাছে। টস জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেন তিনি।

চলতি বিপিএলে দুর্দান্ত খেলছেন সিলেটের ঘরের ছেলে কাপালী। আসরের শুরু থেকেই জ্বলে উঠেছেন তিনি। বিশেষ করে বল হাতে দারুণ খেলছেন। ৮ ম্যাচে নিয়েছেন ৮ উইকেট। সবচেয়ে বড় কথা প্রয়োজনীয় সময়ে দলের জন্য ব্রেক থ্রু এনে দিয়েছেন এ খেলোয়াড়। তবে ব্যাট হাতে এক ম্যাচ ছাড়া তেমন ভালো করতে পারেননি। ৮ ম্যাচে করেছেন ৬৭ রান।

ওয়ার্নার ফিরে যাওয়ার পর গুঞ্জন ছিল লিটন কুমার দাস হচ্ছেন দলের অধিনায়ক। কিন্তু তাকে নেতৃত্বের ভার দেয়নি সিলেট। হুট করেই সোহেলকে অধিনায়ক ঘোষণা বড় বিস্ময়ই উপহার দেয় দলটি। কারণ যখন তাকে অধিনায়ক ঘোষণা করে তার আগের সাত ম্যাচে মাত্র তিনটি ম্যাচ খেলার সুযোগ মিলেছিল তার। এছাড়া আন্তর্জাতিক অঙ্গনে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতাও নেই তার।

আর তার অনভিজ্ঞতার ছাপ আগের ম্যাচেই দেখা গিয়েছে। মাঠে সঠিক সিদ্ধান্ত নিতে অনেকটাই ব্যর্থ ছিলেন এ পাকিস্তানি। তাই পরের ম্যাচেই নেতৃত্বের বদল হলো। এদিকে কাপালীকে অধিনায়ক ঘোষণার দিনে প্রথমবারের মতো চলতি বিপিএলে খেলার সুযোগ মিলেছে ফাস্ট বোলার হান্ট তারকা ইবাদত হোসেনের।

অনেক বদল হয়েছে প্রতিপক্ষ রাজশাহীতেও। আবারো একাদশ থেকে বাদ পড়েছেন সৌম্য সরকার।  তার জায়গায় ফিরেছেন মুমিনুল হক। ফিরেছেন ফজলে মাহমুদ রাব্বিও। তাকে জায়গা দিতে।

এবিএন/রাজ্জাক/জসিম/এআর

এই বিভাগের আরো সংবাদ