আজকের শিরোনাম :

টেস্ট দল থেকে বাদ পড়লেন শন-মিচেল মার্শ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ জানুয়ারি ২০১৯, ১৪:৩৪

শ্রীলংকার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে অস্ট্রেলিয়া দল থেকে বাদ পড়েছেন অভিজ্ঞ দুই ভাই শন মার্শ ও মিচেল মার্শ। তবে তরুণ ব্যাটিং প্রতিভা উইল পুকোভস্কির অন্তর্ভুক্তি সবাইকে বিস্মিত করেছে।

ভারতের বিপক্ষে ২-১ ব্যবধানে সিরিজ পরাজয়ের পর দলে পরিবর্তনের ইঙ্গিত পাওয়া যাচ্ছিল। তারই ধারাবাহিকতায় নতুন ঘোষিত ১৩ সদস্যের দল থেকে আরও বাদ পড়েছেন ভারতের বিপক্ষে ফর্মহীনতায় থাকা ওপেনার অ্যারন ফিঞ্চ ও মিডল-অর্ডার ব্যাটসম্যান পিটার হ্যান্ডসকম্ব। গত বছরের শুরুতে দক্ষিণ আফ্রিকা সফরের পর প্রথমবারের দলে ফিরেছেন ইনফর্ম জো বার্নস। মার্কোস হ্যারিসের সঙ্গে তাকেই হয়ত ওপেনিং জুটিতে দেখা যেতে পারে। 

ভারতের বিপক্ষে নিজেকে টিকিয়ে রাখার যথেষ্ঠ চেষ্টা করেছে হ্যারিস। তবে তাদের অবশ্য ম্যাট রেনশের সঙ্গে লড়াই করেই দলে টিকে থাকতে হবে। ঘরোয়া শেফিল্ড শিল্ডে এবারের মৌসুমে নিজেকে প্রমাণে ব্যর্থ হলেও অসি নির্বাচকরা আরও একবার তার উপর আস্থা রেখেছেন।

বৃষ্টি বিঘিœত ড্র হওয়া সিডনি টেস্টের দল থেকে নিজেদের জায়গা ধরে রেখেছেন অফ-স্পিনার অল রাউন্ডার মারনুস লাবুশাগনে ও ট্রেভিস হেড। পেস আক্রমনে মিচেল স্টার্ক, জোস হ্যাজেলউড ও প্যাটি কামিন্সের সঙ্গে আরও যোগ হয়েছেন অভিজ্ঞ পিটার সিডল। 

নির্বাচক প্রধান ট্রেভর হনস বলেছেন, ‘ভারতীয় সিরিজ বেশ কিছু হতাশাজনক ফল উপহার দিয়েছে এতে কোনো সন্দেহ নেই। এ কারণেই দলে পরিবর্তন প্রয়োজন ছিল। গত ৪ টেস্টে অস্ট্রেলিয়ার কোন ব্যাটনম্যানই সেঞ্চুরির দেখা পায়নি। বিশেষ করে অ্যারন, পিটার, শন ও মিচেল টেস্ট পর্যায়ের কোনো পারফরমেন্সই দেখাতে পারেনি। ভালো সুযোগ পেয়েও তা কাজে লাগাতে পারেনি।’

আগামী ২৪ জানুয়ারি ব্রিসবেনে প্রথম টেস্ট ম্যাচটি হবে দিবা-রাত্রির। এর পর ১ ফেব্রুয়ারি ক্যানবেরায় শুরু হবে দ্বিতীয় টেস্ট।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ