আজকের শিরোনাম :

শফিক-বাবরের ব্যাটে ইনিংস পরাজয় এড়াল পাকিস্তান

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ জানুয়ারি ২০১৯, ১২:১৯

নিশ্চিত হারের পথেই ছিল পাকিস্তান। শুধু হার নয়, ইনিংস পরাজয়। ইনিংস হারের লজ্জা এড়াতে দ্বিতীয় ইনিংসে তাদের দরকার ছিল ২৫৫ রান। ২২১ রানের মধ্যে ৭ উইকেট হারানোর পর সেই শঙ্কাও পেয়ে বসেছিল সরফরাজের দলকে।

শেষ পর্যন্ত ইনিংসে হারেনি পাকিস্তান। শান মাসুদ, আসাদ শফিকের ওপর বাবর আজমের লড়াকু হাফসেঞ্চুরিতে ভর করে দক্ষিণ আফ্রিকার সামনে লক্ষ্য ছুড়ে দিতে পেরেছে সফরকারীরা। তবে সেটা কেবলই আনুষ্ঠানিকতার। দ্বিতীয় ইনিংসে পাকিস্তান ২৯৪ রানে গুটিয়ে যাওয়ায় প্রোটিয়াদের সামনে জয়ের লক্ষ্য দাঁড়িয়েছে মাত্র ৪০ রানের।

শান মাসুদ ৬১ রান করে আউট হন। কিন্তু আসাদ শফিকের ভালো সুযোগ ছিল সেঞ্চুরি তুলে নেওয়ার। কপাল মন্দ তার। ৮৮ রানের মাথায় এসে তিনিও সাজঘরে ফেরেন। তখনও পাকিস্তান ঘোরতর বিপদে। ইনিংস পরাজয়ের শঙ্কায়।

এর মধ্যে ফাখর জামান (৭), সরফরাজ আহমেদরাও (৬) দলের জন্য অবদান রাখতে পারলেন না। কিন্তু একটা প্রান্ত ধরে লড়াই চালিয়ে গেছেন বাবর আজম। বলতে গেলে তার দৃঢ়তায়ই ইনিংস পরাজয়ের লজ্জা থেকে বেঁচেছে পাকিস্তান।

শেষ পর্যন্ত বাবর আজম আউট হন ৭২ রান করে। নবম ব্যাটসম্যান হিসেবে তিনি ফেরার পর আর ২৪ রান যোগ করতে পেরেছে সফরকারীরা। শাহীন শাহ আফ্রিদি ১৪ আর মোহাম্মদ আব্বাস করেন ১০ রান।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ