আজকের শিরোনাম :

আর্সেনালের জয়রথ থামাল সাউদাম্পটন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ ডিসেম্বর ২০১৮, ১০:৫৪

সাউদাম্পটনের বিপক্ষে মাঠে নামার আগে সব প্রতিযোগিতায় টানা ২২ ম্যাচে অপরাজিত ছিল আর্সেনাল। এবার ইংলিশ প্রিমিয়ার লিগে সাউদাম্পটনের বিপক্ষে জয়রথ থামল গানারদের।

এস্তাদিও ম্যারিস স্টেডিয়াম থেকে হার নিয়ে ফিরেছে ইংলিশ লিগের জায়ান্ট ক্লাব আর্সেনাল। নিজেদের মাঠে উড়তে থাকা আর্সেনালকে ৩-২ ব্যবধানে হারিয়েছে সেইন্টসরা। স্বাগতিকদের হয়ে জোড়া গোল পেয়েছেন ড্যানি ইংস। দলটির হয়ে জয়সূচক অপর গোলটি করেন চার্লি অস্টিন। আর আর্সেনালের হয়ে দুটি গোল পান হেনরিখ মিখিতারিয়ান।

ম্যাচের শুরু থেকে বল দখলে এগিয়ে থাকা আর্সেনাল ২০তম মিনিটে গোল খেয়ে বসে। পাল্টা আক্রমণে বাঁ দিক থেকে স্বদেশি ডিফেন্ডার ম্যাট টার্গেটের দারুণ এক ক্রসে হেডে গোলরক্ষককে পরাস্ত করেন ইংলিশ ফরোয়ার্ড ড্যানি ইঙ্গস।

পাল্টা জবাব দিতে অবশ্য দেরি করেনি অতিথিরা। ২৮তম মিনিটে স্প্যানিশ ডিফেন্ডার নাচো মনরিলের ক্রসে জোরালো হেডে বল জালে পাঠান আর্মেনিয়ার হেনরিখ মিখিতারিয়ান।

৪৪তম মিনিটে আর্সেনালকে হতবাক করে দিয়ে আবারও এগিয়ে যায় প্রথম ১৬ ম্যাচের মাত্র একটিতে জেতা দলটি। স্বদেশি মিডফিল্ডার ন্যাথান রেডমন্ডের ক্রসে ইঙ্গসের উঁচু করে নেওয়া হেডে বল ক্রসবার ঘেঁষে লক্ষ্যে পৌঁছায়। জায়গায় দাঁড়িয়ে দেখেন জার্মান গোলরক্ষক বার্নড লেনো।

দ্বিতীয়ার্ধের ৮ম মিনিটে কিছুটা সৌভাগ্যসূচক গোলে ফের সমতায় ফেরে লিগে প্রথম দুই ম্যাচে হারের পর অপরাজিত থাকা আর্সেনাল। প্রায় ২২ গজ দূর থেকে মিখিতারিয়ানের নিচু শটে বল প্রতিপক্ষের এক জনের পায়ে লেগে দিক পাল্টে জালে জড়ায়। আগেই অন্য পাশে ঝাঁপিয়ে পড়া গোলরক্ষকের কিছুই করার ছিল না।

৮৫তম মিনিটে তৃতীয় গোল খেয়ে বসে আর্সেনাল। ডান দিক থেকে আইরিশ ফরোয়ার্ড শেন লংয়ের দূরের পোস্টে বাড়ানো ক্রস ঠেকাতে লাফিয়ে বলে হাত ছোঁয়াতে ব্যর্থ হন লেনো। গোলমুখে বল পেয়ে অনায়াসে জালে পাঠান ইংলিশ ফরোয়ার্ড চার্লি অস্টিন।

১৭ ম্যাচে ১০ জয় ও ৪ ড্রয়ে ৩৪ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে আর্সেনাল। চেলসি ৩৭ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে। টটেনহ্যাম হটস্পার ৩৯ পয়েন্ট নিয়ে আছে তৃতীয় স্থানে।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ