আজকের শিরোনাম :

বেলগ্রেডকে চ্যাম্পিয়নস লিগে শেষ ষোলোয় পিএসজি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১২ ডিসেম্বর ২০১৮, ১২:০২

লিগে উড়ন্ত অবস্থায় থাকলেও চ্যাম্পিয়নস লিগে শেষ ষোলো নিয়ে অনিশ্চয়তার মধ্যে ছিল প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। তবে দলের সেরা তারকা নেইমার, এডিনসন কাভানি ও এমবাপের গোলে নকআউটপর্ব নিশ্চিত করেছে ক্লাবটি। শেষ ষোলো নিশ্চিত করতে রেড স্টার বেলগ্রেডের বিপক্ষে দাপুটে জয় পেয়েছে পিএসজি।

চ্যাম্পিয়নস লিগে গ্রুপ ‘সি’র ম্যাচে প্রতিপক্ষের মাঠে বড় জয় পেতে একটি করে গোল পেয়েছেন নেইমার, কাভানি, এমবাপে ও মার্কিনিয়োস। তাদের গোলে বেলগ্রেডকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে থমাস টুখেলের শিষ্যরা।

ম্যাচের শুরুতেই পিএসজিকে এগিয়ে দেওয়া কাভানির গোলটিতে মূল কৃতিত্ব ছিল এমবাপের। রাশিয়া বিশ্বকাপে গতিতে আলো ছড়ানো ফরাসি ফরোয়ার্ড বাঁ দিক দিয়ে দ্রুত এগিয়ে এক ডিফেন্ডারকে পেছনে ফেলে ছোট ডি-বক্সে পাস দেন। বল ধরতে ঝাঁপিয়ে পড়েছিলেন গোলরক্ষক, পারেননি। অনায়াসে ফাঁকা জালে বল পাঠান উরুগুয়ের স্ট্রাইকার।

৪০তম মিনিটে দারুণ এক গোলে ব্যবধান দ্বিগুণ করেন নেইমার। এমবাপের বাড়ানো বল ধরে বাঁ দিক দিয়ে ডি-বক্সে ঢুকে আড়াআড়ি এগিয়ে ডান পায়ের শটে গোলরক্ষককে পরাস্ত করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। আসরে এটা তার পঞ্চম গোল।

খেলার ধারার বিপরীতে ৫৬তম মিনিটে গোল খেয়ে বসে পিএসজি। ভলিতে বল ঠিকানায় পাঠান সার্বিয়ান ডিফেন্ডার মার্কো গোবেলিচ।   ৭৭তম মিনিটে মার্কিনিয়োসের গোলে নকআউট পর্বের টিকেট প্রায় নিশ্চিত হয়ে যায় পিএসজির। আনহেল দি মারিয়ার বাড়ানো বলে হেডে লক্ষ্যভেদ করেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার।

আর যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে নেইমারের বাড়ানো বল ধরে ডি-বক্সে ঢুকে ডান পায়ের শটে ব্যবধান আরও বাড়ান দলের প্রথম দুই গোলে অবদান রাখা এমবাপে।

৬ ম্যাচে ৩ জয় ও ২ ড্রয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়া পিএসজির পয়েন্ট ১১। আর ৩ জয়ে গ্রুপ রানার্সআপ লিভারপুলের পয়েন্ট ৯।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ