আজকের শিরোনাম :

সাজঘরে ফিরলেন মিরাজও

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ নভেম্বর ২০১৮, ১০:৪৫

আশা জাগাচ্ছিল মেহেদী হাসান মিরাজের ব্যাটিং। যদিও ইনিংস লম্বা করতে পারেননি তিনি। তার আউটে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের স্কোর ৭ উইকেটে ১০৭, লিড ১৮৫ রানের।

জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় টেস্টে ব্যাট হাতে জ্বলে উঠেছিলেন মিরাজ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলতি টেস্টের প্রথম ইনিংসেও ভালো কিছুর ইঙ্গিত ছিল তার ব্যাটে। নিজেকে সেভাবে মেলে ধরতে না পারলেও করেছিলেন গুরুত্বপূর্ণ ২২ রান।

দ্বিতীয় ইনিংসে তার ব্যাটিংটা বেশি দরকার ছিল বাংলাদেশের। তৃতীয় দিনের শুরু থেকে ভালোভাবেই এগোচ্ছিলেন। কিন্তু দেবেন্দ্র বিশুর টার্ন নেওয়া বলটা ঠিক বুঝতে পারলেন না। ক্যারিবিয়ান স্পিনারের বল তার ব্যাটের কানায় লেগে জমা পড়ে উইকেটরক্ষক শেন ডওরিচের গ্ল্যাভসে। প্যাভিলিয়নে ফেরার আগে মিরাজের ব্যাট থেকে আসে ১৮ রান।

দিনের শুরু থেকেই অস্বস্তিতে ছিলেন মুশফিক। ব্যাটিং বিপর্যয়ে পড়া দলকে তাই টেনে তুলতে পারেননি বাংলাদেশের অন্যতম সেরা এই ব্যাটসম্যান। স্পিন সহায়ক পিচেও নিজের পেস ও বাউন্স দিয়ে উইকেট তুলে নেন গ্যাব্রিয়েল। তার গতির সঙ্গে হঠাৎ লাফিয়ে ওঠা বল মুশফিক রক্ষণাত্মক ভঙ্গিতে ব্যাট ঠেলে দিলেও কাজ হয়নি। বোল্ড হয়ে ফিরে যেতে হয় তাকে ১৯ রানে।

দ্বিতীয় দিনে ৭৮ রানের লিড নেওয়ার সুযোগ শেষ বিকেলে খুব একটা কাজে লাগাতে পারেনি বাংলাদেশ। একের পর এক টপ অর্ডার ব্যাটসম্যানরা মাঠ ছেড়েছেন একটু পরপর। তাতে ওয়েস্ট ইন্ডিজকে চাপে ফেলার পর উল্টো স্বাগতিকরাই পড়ে অস্বস্তিতে। ৫৫ রানে ৫ উইকেট হারিয়ে দ্বিতীয় দিনের খেলা শেষ করে বাংলাদেশ। ৫ উইকেট হাতে রেখে দ্বিতীয় ইনিংসে এগিয়ে ছিল ১৩৩ রানে।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ