আজকের শিরোনাম :

মুমিনুলের হাফসেঞ্চুরি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ নভেম্বর ২০১৮, ১১:৪১

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে আগে ব্যাটিং করছে বাংলাদেশ। সৌম্য সরকারের শুরুতেই বিদায়ের পর ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ। ইমরুল কায়েসের সঙ্গে পঞ্চাশ ছাড়ানো জুটি গড়ার পথে দায়িত্বশীল ব্যাটিংয়ে দারুণ এক ফিফটি করেছেন মুমিনুল হক। ব্যক্তিগত ৪৯ থেকে রোস্টন চেজের বল লং অফে পাঠিয়ে দুই রান নেওয়ার পথে ফিফটি পূর্ণ করেন বাঁহাতি ব্যাটসম্যান। ৬৭ বলে ফিফটি করতে ৭টি চার হাঁকান তিনি

টানা দ্বিতীয় টেস্টে পঞ্চাশ পার করলেন মুমিনুল। সবশেষ টেস্টে মিরপুরে জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ইনিংসে খেলেছিলেন ১৬১ রানের অসাধারণ এক ইনিংস।  

মুমিনুল ও ইমরুলের স্বস্তি ফেরানো জুটির আগে শুরুতেই ধাক্কা খায় টস জিতে ব্যাট করতে নামা বাংলাদেশ। এক বছরেরও বেশি সময় পর টেস্ট খেলতে নেমেছিলেন সৌম্য সরকার। কিন্তু রানের খাতা না খুলেই বিদায় নেন এই ওপেনার। ইনিংসের তৃতীয় বলে আউট হন তিনি। মাত্র ২ বল খেলে শেন ডাউরিচকে পেছনে ক্যাচ তুলে দিয়ে কেমার রোচের শিকার হন সৌম্য।

এ ম্যাচ দিয়ে আবারও নেতৃত্বে ফিরেছেন সাকিব আল হাসান। আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছে নাঈম হাসানের।

জিম্বাবুয়ের বিপক্ষে সবশেষ টেস্ট দল থেকে তিনটি পরিবর্তন এসেছে চট্টগ্রাম টেস্টে। লিটন দাস আগেই দল থেকে বাদ পড়ায় একাদশে আছেন সৌম্য সরকার। তাইজুল ইসলাম ও মেহেদী হাসান মিরাজের সঙ্গে স্পিন আক্রমণে আছেন সাকিব ও নাঈম। ১৭ বছর বয়সী নাঈম ৯৩তম বাংলাদেশি হিসেবে টেস্ট ক্যাপ পেলেন।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ