আজকের শিরোনাম :

দারুণ ব্যাটিংয়ে প্রস্তুতি সারলেন সৌম্য

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ নভেম্বর ২০১৮, ১৫:১৩

সম্প্রতি ব্যাট হাতে নিয়মিতই রান করছেন বাঁহাতি টপঅর্ডার ব্যাটসম্যান সৌম্য সরকার। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে ফিরেছিলেন ওয়ানডে ক্রিকেটে, হাঁকিয়েছিলেন ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি। সে ধারাবাহিকতায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজেও তাকে নেয়া হয়েছে দলে।

মূল সিরিজ শুরুর আগে চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে দুই দিনের প্রস্তুতি ম্যাচে আবারও রান করে সৌম্য জানান দিলেন জাতীয় দলে খেলার জন্য প্রস্তুত রয়েছেন তিনি। বাংলাদেশ ক্রিকেট বোর্ড একাদশের হয়ে ওয়েস্ট ইন্ডিজ ‘ফ্রন্ট’ দলের বিপক্ষে ৭৮ রানের ঝকঝকে ইনিংস খেলেছেন সৌম্য।

প্রথম দিনের ৩০০ রানের সঙ্গে আর মাত্র ৩ রান যোগ করেই দ্বিতীয় দিনে নিজেদের ইনিংস ঘোষণা করে দেয় ওয়েস্ট ইন্ডিজ। ব্যাট করতে নেমে দুই ওপেনার সাদমান ইসলাম অনিক ও সৌম্য সরকারও দেখান ব্যাটিং আধিপত্য। ৩৪.২ ওভারের উদ্বোধনী জুটিতে দুজন মিলে যোগ করেন ১২৬ রান।

সফরকারী বোলারদের মুখে হাসি ফুটিয়ে ব্যক্তিগত ৭৮ রানের মাথায় ফিরে যান সৌম্য। ১০৩ বলের ইনিংসে ১০টি চারের পাশাপাশি ৩টি বিশাল ছক্কা হাঁকান তিনি।

বড় দৈর্ঘ্যের ক্রিকেটে নিজের ভালো ছন্দটা ধরে রেখেছেন এ তরুণতুর্কি। প্রস্তুতি ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের মূল বোলারদের সবাইকে ভালোভাবে সামলে জানান দিলেন, টেস্টের পরীক্ষার জন্য এবার তিনি সম্পূর্ণ প্রস্তুত।   

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ