আজকের শিরোনাম :

নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করল পাকিস্তান

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ নভেম্বর ২০১৮, ০৯:৫১

২৯ বলে ২৩ রানের বিনিময়ে হারাতে হয় ৮ উইকেট। রবিবার (০৪ নভেম্বর) দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে এমন ভয়ানক ব্যাটিং বিপর্যয়ের মাশুল দিয়ে পাকিস্তানের কাছে তিন ম্যাচের টি-২০ সিরিজে হোয়াইটওয়াশ হল নিউজিল্যান্ড।

টসে জিতে প্রথমে ব্যাট করে পাকিস্তান ২০ ওভারে ৩ উইকেটে ১৬৬ রান তোলে৷ হাফসেঞ্চুরি করেন বাবর আজম ও মহম্মদ হাফিজ। জবাবে নিউজিল্যন্ড ১৬.৫ ওভারে অবআউট হয়ে যায় ১১৯ রানে। একা কুম্ভ হয়ে লড়াই চালান দলনায়ক উইলিয়ামসন। তবে ব্যর্থ হয় তার একক প্রচেষ্টা।

প্রথম দু’টি ম্যাচে জিতে পাকিস্তান আগেই সিরিজ পকেটে পুরেছিল। শেষ ম্যাচে ৪৭ রানে জয় তুলে নিয়ে কিউয়িদের হোয়াইটওয়াশের বৃত্তও পূর্ণ করে তারা।

পাক ইনিংসের গোড়াপত্তন করতে নেমে ফাখার জামান ১১ রান করে আউট হন৷হাফিজের সঙ্গে জুটি বেঁধে বাবর দ্বিতীয় উইকেটে ৯৪ রান যোগ করেন। শেষে ৭৯ রানের অনবদ্য ইনিংস খেলে আউট হন তিনি। ৫৮ বলের ইনিংসে ৭টি চার ও ২টি ছক্কা মারেন বাবর।

শোয়েব মালিক চার নম্বরে ব্যাট করতে নেমে তিনটি বাউন্ডারির সাহায্যে ৯ বলে ১৯ রানের আগ্রাসী ইনিংস খেলে সাজঘরে ফেরেন। আসিফ আলিকে সঙ্গে নিয়ে পাকিস্তানকে লড়াই করার রসদ এনে দেন হাফিজ। আসিফ ২ রান করে নটআউট থাকেন। হাফিজ আপরাজিত থেকে যান ব্যক্তিগত ৫৩ রানে। ৩৪ বলের ইনিংসে তিনি ৪টি চার ও ২টি ছক্কা মারেন।

পাল্টা ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড ১৩ রানের মধ্যে মুনরো (২) ও গ্র্যান্ডহোমের (৬) উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে যায়। সেখান থেকে ফিলিপস-উইলিয়ামস জুটি ম্যাচে ফেরায় কিউয়িদের।

একসময় ৯৬ রানের মাথায় তিন উইকেট হারানো নিউজিল্যান্ড ইনিংসে শেষে তাসের ঘরের মতো ভেঙে পড়ে৷লোয়ার অর্ডারের কোনও ব্যাটসম্যানই ক্রিজে থিতু হতে পারেননি। উইলিয়ামসন ৮টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৬০ রান করে আউট হন। তবে দলের কাজে লাগেনি তার অধিনায়কোচিত ইনিংস। ফিলিপস যোগদান রাখেন ২৬ রানের।

পাকিস্তানের হয়ে তিনটি উইকেট নেন শাদব খান। দু’টি করে উইকেট ইমদ ওয়াসিম ও ওয়াকাস মাকসুদের। একটি উইকেট দখল করেন আশরাফ। ম্যাচের সেরা হয়েছেন বাবর।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ