আজকের শিরোনাম :

টটেনহ্যামকে হারিয়ে শীর্ষে ম্যান সিটি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩০ অক্টোবর ২০১৮, ১১:১৮ | আপডেট : ৩০ অক্টোবর ২০১৮, ১১:২৪

ইংলিশ প্রিমিয়ার লিগে টটেনহ্যাম হটস্পারকে তাদেরই মাঠে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে ফিরেছে গতবারের চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি।

ওয়েম্বলি স্টেডিয়ামে গতকাল সোমবার (৩০ অক্টোবর) রাতে ১-০ গোলের ব্যবধানে জয় পেয়েছে পেপ গার্দিওয়ালার দল।

ম্যাচের শুরুতেই জয়সূচক গোলের দেখা পায় ম্যান সিটি। ৬ মিনিটের মাথায় রাহিম স্টার্লিং বা দিক দিয়ে ডি-বক্সে ঢুকে গোলমুখে বল বাড়ান। সুযোগটা কাজে লাগাতে এক মুহূর্তও দেরি করেননি রিয়াদ মাহরেজ। শেষপর্যন্ত এই গোলেই জয় পায় ম্যান সিটি। 

ম্যাচের ২৯তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করার সুযোগ পেয়েছিলেন আলজেরিয়ার এই মিডফিল্ডার। কিন্তু তার শট ঝাঁপিয়ে ঠেকান ফরাসি গোলরক্ষক উগো লরিস।

দ্বিতীয়ার্ধের দশম মিনিটে ব্যবধান বাড়ানোর সুবর্ণ সুযোগ নষ্ট করেন দাভিদ সিলভা। বের্নার্দো সিলভার কাটব্যাক ছোট ডি-বক্সে ফাঁকায় পেয়ে দেরি করে ফেলেন স্প্যানিশ মিডফিল্ডার, বাড়ান বাঁয়ে স্টার্লিংকে। ইংলিশ এই মিডফিল্ডারের শট গোলমুখে প্রতিহত হয়।

শেষের দিকে ৮০তম মিনিটে নিজেদের সেরা সুযোগটি পায় স্বাগতিকরা। কিন্তু ডেলে আলির পাস ডি-বক্সের মাঝ বরাবর ফাঁকায় পেয়ে এরিক লামেলা উড়িয়ে মারলে সমতায় ফেরা আর হয়নি টটেনহ্যামের।

১০ ম্যাচে আট জয় ও দুই ড্রয়ে শীর্ষে ফেরা ম্যানচেস্টার সিটির পয়েন্ট ২৬। দ্বিতীয় স্থানে নেমে যাওয়া লিভারপুলের পয়েন্টও ২৬। তবে গোল ব্যবধানে পিছিয়ে আছে তারা।

২ পয়েন্ট কম নিয়ে তৃতীয় স্থানে আছে চেলসি। চতুর্থ স্থানে থাকা আর্সেনালের পয়েন্ট ২২। ২১ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে টটেনহ্যাম। 

এবিএন/মাইকেল/জসিম/এমসি

এই বিভাগের আরো সংবাদ