আজকের শিরোনাম :

বাংলাদেশকে ২৮৭ রানের বড় টার্গেট জিম্বাবুয়ের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ অক্টোবর ২০১৮, ১৭:৫৫ | আপডেট : ২৬ অক্টোবর ২০১৮, ১৯:১৮

সিরিজের শেষ ম্যাচে বাংলাদেশকে রানের ২৮৭ টার্গেট দিয়েছে জিম্বাবুয়ে। আজ শুরুতে ব্যাট করে নির্ধারিত ওভারে ৫ উইকেটে ২৮৬ রান সংগ্রহ করে জিম্বাবুয়ে। দলের হয়ে সেঞ্চুরি আদায় করেন শেন উইলিয়ামসন। ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি এটি উইলিয়ামসনের। তিনি অপরাজিত থাকেন রানে ১২৯ রানে। এছাড়া ৭৫ রানের দারুণ ইনিংস খেলেন ব্রেন্ডন টেইলর। 

শেষ ম্যাচে টস হেরে শুরুতে ব্যাট করতে নেমে ৬ রানেই ২ উইকেট হারিয়ে ফেলে জিম্বাবুয়ে। কিন্তু সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে বাংলাদেশের সামনে বড় লক্ষ্য দিল জিম্বাবুয়ে। দলের হয়ে দারুণ এক সেঞ্চুরি করেছেন বাঁ-হাতি ব্যাটসম্যান শেন উইলিয়ামস। এছাড়া ব্রেন্ডন টেইলর খেলেন সেরা দারুণ এক ইনিংস। অন্যদের ছোট ছোট ইনিংসে ভর করে শুক্রবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৫ উইকেট হারিয়ে ২৮৬ রান তোলে সফরকারী জিম্বাবুয়ে।

শেষ ম্যাচে বাংলাদেশ অধিনায়ক শিশিরের কথা চিন্তা করে শুরুতে বল করার সিদ্ধান্ত নেন। শুরুর ৩ ওভারের মধ্যেই ৬ রানে জিম্বাবুয়ের ২ উইকেট তুলে নেন সাইফউদ্দিন ও আবু হায়দার। জিম্বাবুয়ে ওপেনার জহুয়াকে বোল্ড করেন সাইফউদ্দিন। এরপর হ্যামিলটন মাসাকাদজাকে বোল্ড করেন আবু হায়দার। এরপর টেইলর-উইলিয়ামসনের ব্যাটে ১৩২ রানের জুটি গড়ে সফরকারীরা। শুরুর চাপ দিয়ে দেন টাইগারদের ওপর।

বড় জুটির পর ব্যক্তিগত ৭৫ রানে ফেরেন টেইলর। তারপর ক্রিজে আসেন সিকান্দার রাজা। তিনি ফেরেন নিজের ৪০ রানে। ফেরার আগে রাজা এবং উইলিয়ামস ৮৪ রানের জুটি গড়েন। তবে একপাশে অবিচল ছিলেন উইলিয়ামস। তিনি ১২৪ বলে সেঞ্চুরি পূর্ণ করেন। শেষ পর্যন্ত খেলেন ১২৯ রানের ক্যারিয়ার সেরা ইনিংস। এছাড়া পিটার মুর ঝড়ো ২৮ রান করলে নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২৮৬ রান তুলতে পারে জিম্বাবুয়ে।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ