আজকের শিরোনাম :

হাইভোল্টেজ ম্যাচে রাতে মুখোমুখি ইংল্যান্ড-স্পেন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ অক্টোবর ২০১৮, ১৭:২৩

উয়েফা নেশনস লিগে মুখোমুখি হচ্ছে ইউরোপের দুই জায়ান্ট ইংল্যান্ড এবং স্পেন। দারুণ ছন্দে রয়েছে স্প্যানিশরা অন্যদিকে, কিছুটা ছন্ন ছাড়া থ্রি লায়নরা। বেনিতো ভিল্লামারিন স্টেডিয়ামে দু'দলের ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত পৌনে ১টায়। এদিকে, প্রীতি ম্যাচে দুর্বল জর্ডানের বিপক্ষে মাঠে নামবে বিশ্বকাপ রানার্স আপ ক্রোয়েশিয়া। স্তাদিও রেজেকায় ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১২টা ৪৫ মিনিটে।

 ফুটবল প্রেমীদের জন্য অপেক্ষা করছে একটা জমজমাট রাত। যেখানে হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হতে যাচ্ছে দুই ইউরো জায়ান্ট ইংল্যান্ড এবং স্পেন। একদিকে এনরিকের অধীনে দারুণ সময় কাটাচ্ছে স্পেন অন্যদিকে বিশ্বকাপের পর থেকে সাউথগেট শিষ্যরা রয়েছেন অনেকটা ছন্নছাড়া অবস্থায়।

অবশ্য এই ম্যাচটা হতে পারে থ্রি লায়নেদের জন্য প্রতিশোধের অন্যতম মঞ্চ। উয়েফা নেশন্স লিগে প্রথম ম্যাচেই ইংলিশদের হারের তিক্ততা দেয় এনরিকে শিষ্যরা। তাই এই ম্যাচে নিশ্চয়ই সাউথগেট শিষ্যদের চোখ থাকবে জয়ের দিকে।

কিন্তু পরিসংখ্যান কিংবা বর্তমান পারফরম্যান্স কথা বলছে স্বাগতিকদের পক্ষে। স্প্যানিশরা ঘরের মাঠে গেলো চার ম্যাচে অপরাজিত ইংল্যান্ডের বিপক্ষে। আর জয়ের গড় ৬-০ গোলের। তাই স্বাভাবিক ভাবেই কঠিন পরীক্ষায় পড়তে হতে যাচ্ছে থ্রি লায়না।

অবশ্য ইংলিশ কোচ ভিন্ন কৌশল আটছেন স্প্যানিশদের আটকাতে। দলে আনছেন বেশ কিছু পরিবর্তন। কিন্তু শঙ্কার বিষয় হলো স্টোনস এবং হেন্ডারসনের না থাকা। তাছাড়া অধিনায়ক হ্যারি কেইনের ফর্মহীনতা ভুগাতে পারে দলকে।

অন্যদিকে, লুই এনরিকের নেতৃত্বে ছন্দ খুজে পেয়েছে দল। একের পর এক জয় তুলে নিচ্ছে উয়েফা নেশন্স কাপে। সেই ধারা ধরে রাখার মিশনে ইংলিশদের অবশ্য হালকা ভাবে নিচ্ছে না স্প্যানিশরা। 

পরিসংখ্যান কিংবা সাম্প্রতিক পারফরম্যান্স সব দিক থেকে এগিয়ে লা ফিউরিয়া রোজারা। তাই এই ম্যাচে স্বাভাবিক ভাবে ফেভারিটের তকমা থাকবে তাদের দিকে। তাছাড়া ফুটবলারা রয়েছেন দারুণ ছন্দে। বুস্কেটস, অ্যাসেনসিওরা রামোস এলেনসোরা দেখাচ্ছেন ছন্দ। তাই নিশ্চয়ই জয়ের পেতে আপোষহীণ থাকবে সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন স্পেন।

এদিকে, জয়ে ফেরার মিশনে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মাঠে নামবে ক্রোয়েশিয়া। সাম্প্রতিক সময়ে খুব একটা ভাল সময় যাচ্ছে না ক্রোয়াটদের। বিশ্বকাপে রানার্স আপ হওয়ার পর থেকে ছন্দহীন দল। উয়েফা নেশন্স লিগে স্পেনের কাছে ৬-০ গোলে হার। এরপর ইংল্যান্ডের সাথে গোল শূন্য ড্র করে জ্লাতকো দালিচ শিষ্যরা।

দলের প্রাণ ভোমর লুকা মদ্রিচের সাথে ছন্দে রয়েছেন মানজুকিচ, পারিসিচ, রাকিটিচরা রয়েছেন দারুণ ছন্দে। কিন্তু ইনজুরি ছাড়ছে না কেভিন ডি ব্রুইনাকে। তার অভাব দল টের পাচ্ছে হারে হারে। যার কারণে এখনো জয়ের দেখা নেই দলটির। দুর্বল জর্ডানের বিপক্ষে নিশ্চয়ই সহজ জয় পাওয়ার কথা ক্রোয়াটদের।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ