আজকের শিরোনাম :

প্রীতি ম্যাচে ব্রাজিলের অধিনায়ক জেসুস

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ মে ২০১৮, ২১:০৫

ঢাকা, ১৮ মে, এবিনিউজ : ব্রাজিল কোচ তিতে বেশ আগেভাগেই দল ঘোষণা করেছেন। তারও আগে জানিয়ে রেখেছেন কারা কারা ব্রাজিলের হয়ে বিশ্বকাপ দলে সুযোগ পেতে পারেন।  এবার রাশিয়া বিশ্বকাপে মূল লড়াইয়ের আগে প্রীতি ম্যাচের অধিনায়ক কে হবেন তার ইঙ্গিত দিলেন তিতে।  তবে যার নাম বলেছেন তা রীতিমতো বিস্ময়।

ব্রাজিলের হয়ে অধিনায়কের আর্ম ব্যান্ড পরার অভিজ্ঞতা আছে অনেকের। এই যেমন নেইমার, উইলিয়ান, ফিলিপে লুই, ফার্নান্দিনহো, মার্সেলো, থিয়াগো সিলভাদের ব্রাজিলের অধিনায়কত্ব করার অভিজ্ঞতা আছে। শুরুর একাদশে থাকা গ্যাব্রিয়েল জেসুসকে তাই কোচ এবার ওই অভিজ্ঞতা দিতে চান।

তিনি বলেন, 'আমাদের দলের মূল কিছু খেলোয়াড় এর আগে অধিনায়কের দায়িত্ব পালন করেছে।' জেসুসকে অধিনায়ক করার ব্যাপারে তিনি বলেন, 'আমরা তাকে নিয়ে ভাবছি এবং অধিনায়ক করার এই ধারাবাহিকতা এভাবে চলতে থাকবে।' তাছাড়া রাশিয়া বিশ্বকাপে জেসুস শুরুর একাদশে খেলবেন বলেও ইঙ্গিত দিয়েছেন তিনি।

ব্রাজিল কোচ বলেন, 'আমরা জেসুসকে বর্তমান দলের মূল স্টাইকার হিসেবে বিবেচনা করছি।' অনেকে জেসুসের বদলে লিভারপুল স্টাইকার রবার্তো ফিরমিনো ভালো বলে মত দিচ্ছেন। বিষয়টি পরিষ্কার করে তিতে বলেন, 'কথা সত্য যে, জেসুসের চেয়ে ফিরমিনো চলতি মৌসুমে ভালো খেলেছে। কিন্তু জেসুসের ইনজুরি ছিল। জেসুস সেকেকাওদের জার্সি পরে দারুণ খেলেছে।  সেই এখন আমাদের 'নাম্বার নাইন'।'

রাশিয়া বিশ্বকাপ নিশ্চিত করা প্রথম দল ব্রাজিল।  আগামী ১৭ জুন ব্রাজিলের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে।  এর আগে ৩ জুন ক্রোয়েশিয়া এবং ১০ জুন অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল।  দেখা যাক তিতে শেষ পর্যন্ত কাকে ব্রাজিলের অধিনায়ক করেন।

এবিএন/রাজ্জাক/জসিম/এআর

এই বিভাগের আরো সংবাদ