আজকের শিরোনাম :

টসে জিতে ব্যাট করছে আফগানিস্তান

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১৮:২৫ | আপডেট : ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১৮:৩৮

ভারতের বিপক্ষে নিয়ম রক্ষার ম্যাচে টস জিতে ভারতকে ফিল্ডিংয়ে পাঠিয়েছে আফগানিস্তান। অপরাজিত থেকে এশিয়া কাপের ফাইনালে ওঠার মিশন ভারতের। আর সুপার ফোরে টানা দুই ম্যাচে হেরে আসর থেকে বিদায় নিশ্চিত হয়ে গেছে আফগানিস্তানের। অপরদিকে ফাইনাল নিশ্চিত হয়ে যাওয়া ভারতের ম্যাচটি হারলেও কিছু যায় আসে না।

মরুর বুকে একের পর এক বিজয় কেতন উড়িয়েছে ভারত। গ্রুপ পর্ব থেকে সুপার ফোর- প্রতিপক্ষ দলগুলোর দর্পচূর্ণ করে ছেড়েছে রোহিত শর্মা বাহিনী। ইংল্যান্ডের কাছে টেস্ট সিরিজ হারের তপ্ত ক্ষতে প্রলেপ দিতেই বুঝি সবগুলো ম্যাচেই ছড়ি ঘুরিয়েছে এশিয়া কাপের ইতিহাসের সবচেয়ে সফলতম দেশটি।

সুপার ফোরে তাদের দাপটের কাছে অসহায় আত্মসমর্পণ করেছে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান। শেষ ম্যাচে উদ্বোধনী জুটিতে পাকিস্তানের বিপক্ষে এশিয়া কাপের রেকর্ড ২১০ রান করেছেন শেখর ধাওয়ান ও রোহিত শর্মা। এদিন ওয়ানডেতে ৭০০০ রানের ক্লাবে নামও লিখিয়েছেন রোহিত। চাহাল পেয়েছেন ক্যারিয়ারের ৫০তম ওয়ানডে উইকেট।

রেকর্ডের পাতা জুড়ে থাকলেও, নতুন নতুন কীর্তি গড়ায় থামতে চায়না শাস্ত্রীর শীষ্যরা। শিরোপা নিয়েই বাড়ি ফেরার সংকল্প তাদের।

অন্যদিকে, সুপার ফোর থেকে বিদায় নিশ্চিত হয়ে গেলেও, আসরে আগানদের খেলা প্রশংসা কুড়িয়েছে সব মহলে। এহসানুল্লাহ, রহমত শাহ, শাহজাদরা রান পেয়েছেন প্রায় সব ম্যাচেই। স্পিনাররা তো রীতিমত ঘাম ঝরিয়ে ছেড়েছেন প্রতিপক্ষ দলের ব্যাটসম্যানদের জন্য। দুবাইয়ে নিজেদের শেষ ম্যাচে চমকপ্রদ কিছু করে দেখাতে চান রশিদ খানরা।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ