আজকের শিরোনাম :

বিকেলে অঘোষিত ফাইনালে মুখোমুখি বাংলাদেশ-ভিয়েতনাম

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ সেপ্টেম্বর ২০১৮, ১১:২৭

এএফসি অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের ‘এফ’ গ্রুপের শেষ ম্যাচে আজ রবিবার মুখোমুখি হবে বাংলাদেশ ও ভিয়েতনাম। বিকেল সাড়ে ৩টায় কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে শুরু হবে ম্যাচটি। 

বাংলাদেশ ও ভিয়েতনামের পয়েন্ট ও গোল ব্যবধান সমান সমান হওয়ায় এ ম্যাচটি রূপ নিয়েছে অঘোষিত ফাইনালে।

বাংলাদেশ গ্রুপপর্বের প্রথম ম্যাচে বাহরাইনকে হারায় ১০-০ ব্যবধানে। দ্বিতীয় ম্যাচে লেবাননের বিপক্ষে জয় পায় ৮-০ ব্যবধানে। আর শুক্রবার তৃতীয় ম্যাচে অনুচিং মোগিনির হ্যাটট্রিকে সংযুক্ত আরব আমিরাতকে হারায় ৭-০ ব্যবধানে। অন্যদিকে ভিয়েতনাম প্রথম ম্যাচে সংযুক্ত আরব আমিরাতকে হারায় ৪-০ ব্যবধানে। পরের ম্যাচে বাহরাইনকে হারায় ১৪-০ গোলে। আর শুক্রবার তৃতীয় ম্যাচে লেবাননের বিপক্ষে ভিয়েতনাম জয় পায় ৭-০ ব্যবধানে। ৩ ম্যাচ শেষে বাংলাদেশের পয়েন্ট ৯, ভিয়েতনামেরও ৯। গোল ব্যবধান বাংলাদেশের ২৫। ভিয়েতনামেরও সমান ২৫। তাই বাছাইপর্বের পরের রাউন্ডে যেতে হলে জয়ের বিকল্প নেই বাংলাদেশের। এ ম্যাচে যে দল জিতবে তারা পরের রাউন্ডে যাবে। রানার্সআপ হওয়া দলেরও সুযোগ থাকবে পরের রাউন্ডে যাওয়ার। তবে তাদের সেরা দুই রানার্সআপ দলের মধ্যে থাকতে হবে।

আজকের ম্যাচের মধ্য দিয়ে শেষ হয়ে যাবে এফ গ্রুপের বাছাইপর্ব। লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত এই গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হওয়া দল সুযোগ পাবে পরবর্তী বাছাইপর্ব খেলার। এবারের এএফসি অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে অংশ নেওয়া ৬ গ্রুপের শীর্ষ ছয় দল ও সেরা দুই রানার্সআপ দল নিয়ে হবে আরেক বাছাই। সেখান আটটি দলকে দুই গ্রুপে ভাগ করে হবে প্রতিদ্বন্দ্বিতা। দুই গ্রুপ থেকে সেরা চারটি দল সুযোগ পাবে চূড়ান্তপর্বে খেলার। 

আগেই চূড়ান্তপর্ব নিশ্চিত করে রেখেছে আয়োজক থাইল্যান্ড, ২০১৭ সালের চ্যাম্পিয়ন উত্তর কোরিয়া, রানার্স-আপ দক্ষিণ কোরিয়া ও তৃতীয় হওয়া জাপান।

২০১৬ সালে বাংলাদেশে হয়েছিল এএফসির বাছাইপর্ব। সেবার বাংলাদেশ গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে চূড়ান্তপর্বে জায়গা করে নিয়েছিল। অবশ্য থাইল্যান্ডে চূড়ান্তপর্বে ৮ দলের মধ্যে ৭ম হয়েছিল। 

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ