আজকের শিরোনাম :

কুক-রুটের ব্যাটে বড় লিডের ইঙ্গিত ইংল্যান্ডের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ সেপ্টেম্বর ২০১৮, ১১:২৬

টেস্ট সিরিজের প্রথম ৪ ম্যাচের ৩টিতেই জিতে সিরিজ জয় নিশ্চিত করে ফেলেছে স্বাগতিক ইংল্যান্ড। ওভালে শুরু হওয়া ৫ম টেস্টেও দাপট দেখাচ্ছে স্বাগতিকরা। অ্যালিস্টার কুক ও জো রুটের লড়াকু ব্যাটিংয়ে দ্বিতীয় ইনিংসে বড় সংগ্রহের পথেই এগিয়ে যাচ্ছে ইংল্যান্ড। তৃতীয় দিনের খেলা শেষে ২ উইকেট হারিয়ে ১১৪ রান সংগ্রহ করেছে তারা। এগিয়ে আছে ১৫৪ রানের ব্যবধানে।

৪ উইকেট হাতে রেখে স্কোরবোর্ডে ১৭৪ রান নিয়ে রবিবার তৃতীয় দিনের খেলা শুরু করেন হনুমা বিহারি ও জাদেজা। তাদের হাতেই ছিল ভারতের ভাগ্য। খারাপ করেননি তারা। ডানহাতি ব্যাটসম্যান বিহারি তুলে নেন অর্ধশতক। তার ব্যাটে ভারতের রানের চাকা সচল থাকে। ইংলিশদের হয়ে কাঙ্খিত ব্রেক থ্রু এনে দেন মঈন আলি। মধ্যাহ্ন বিরতির আগে ডানহাতি স্পিনারের বলে উইকেটের পেছনে ক্যাচ দেন ৫৬ রান করা বিহারি।

এর পর ইশান্ত শর্মা (৪) ও মোহাম্মদ সামি (১) দ্রুত সাজঘরে ফেরেন। সঙ্গী হারালেও ব্যাট হাতে দাপট দেখান জাদেজা। দীর্ঘদিন পর আন্তর্জাতিক ম্যাচে সুযোগ পাওয়া জাদেজা ১৫৬ বলে ৮৬ রান করেন। ১১ চার ও ১ ছক্কায় সাজান ইনিংসটি। তার ইনিংসটি থামে জসপ্রিত বুমরাহর রান আউটে। জাদেজার ডাকে সাড়া দিতে গিয়ে রান আউট হন বুমরাহ। তখন ভারতের রান ২৯২। ইংল্যান্ড লিড পায় ৪০ রানের।  

ইংল্যান্ডের হয়ে বল হাতে ২টি করে উইকেট নেন অ্যান্ডারসন, স্ট্রোকস ও মঈন আলি।


৪০ রানের লিড নিয়ে ব্যাটিং নেমে ২৭ রানে প্রথম উইকেট হারায় ইংল্যান্ড। নতুন বলে, পেসার মোহাম্মদ সামির ভেতরে ঢোকানো বলে বোল্ড হন ১০ রান করা জেনিংস। মঈন আলিকে টিকতে দেননি জাদেজা। ২০ রানে বোল্ড হন বাঁহাতি ব্যাটসম্যান। দিনের শেষ ঘণ্টায় ৫২ রানের জুটি গড়েন জো রুট ও অ্যালিস্টার কুক। দিন শেষে ইংল্যান্ডের সংগ্রহ ২ উইকেটে ১১৪ রান। মোট লিড ১৫৪ রান।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ