আজকের শিরোনাম :

ভারতের উইকেট নিয়ে ভনের ঠাট্টা, ভারতীয়দের পাল্টা জবাব

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ মার্চ ২০২১, ২১:০৩

এক, দুই, তিন, চার, পাঁচ, ছয় - সব মিলিয়ে ছয় ছয়টি ফেসবুক পোস্ট কেবল ভারতের মাটিতে হয়ে যাওয়া আহমেদাবাদ টেস্টের উইকেটের মান নিয়ে। মাইকেল ভন কোন পোস্টে মজা করছেন, আবার কোন কোন পোস্টে লিখছেন গুরুগম্ভীর বিশ্লেষণ। তবে ক্রিকেট ভক্তদের একটা অংশ তার 'মজা করা' নিয়ে তুমুল মজা পেয়েছেন।

গতকালই একটি ভিডিও পোস্ট করেছেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক, যেখানে তিনি চতুর্থ টেস্ট অর্থাৎ আজ যে ম্যাচটি শুরু হয়েছে তার পিচ রিপোর্ট করছেন।

বাড়ির উঠোনের মতো এক জায়গায় ৩৮ সেকেন্ডের এই ভিডিওতে ভন টিটকারি করে বলেন, অন্তত দুই ঘণ্টা তো ভালো ক্রিকেট জমবেই এই পিচে।

ইংল্যান্ড ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাইকেল ভন সামাজিক যোগাযোগ মাধ্যমে টানা পোস্ট দিয়ে যাচ্ছেন ভারতের মাটিতে তৈরি করা উইকেটের মান নিয়ে।

আহমেদাবাদ টেস্টে কোনও দলই ১৫০ রান ছুঁতে পারেনি। প্রথম ইনিংসে ইংল্যান্ড অলআউট হয় ১১২ রানে, ভারত করে ১৪৫ রান। আর ইংল্যান্ড দ্বিতীয় ইনিংসে তুলতে পেরেছিল মাত্র ৮১ রান। ফলে ভারতের সামনে থাকে ৪৯ রানের লক্ষ্য । দশ উইকেটের জয় তুলে নেয় ভারত। তবে মাইকেল ভন বৃহস্পতিবার টুইট করেছেন, চতুর্থ টেস্টের উইকেট ঠিক আছে, কিন্তু ইংল্যান্ড বাজে ব্যাটিং করছে। তবে উইকেট নিয়ে কোনও সমালোচনা কানে না নেয়ার কথাই বলেছেন ভারতের ক্রিকেটাররা।

আহমেদাবাদ টেস্ট শেষ হওয়ার পর রাভিচন্দ্রন আশ্বিন প্রেস কনফারেন্সে বলেছিলেন, "কে ঠিক করে দেবে কোনটা ভালো পিচ আর কোনটা খারাপ পিচ? আমি দেখিনি ইংল্যান্ডের কোনও ক্রিকেটারকে এটা নিয়ে অভিযোগ জানাতে। বোলাররা সুবিধা পাচ্ছেন, ব্যাটম্যানরা কষ্ট করে রান তুলবেন, এখানে খারাপের কী আছে?"

আবার ভিরাট কোহলি চতুর্থ টেস্ট শুরুর আগে বলেন, "আমরা পিচ নিয়ে কান্নাকাটি করি না। আমরা নিউজিল্যান্ডে তৃতীয় দিনে ৩৬ ওভারের মধ্যে হেরে গেছি, তখন পিচ নিয়ে এতো কথা হয়নি।"

ওদিকে বাংলাদেশের সাবেক ক্রিকেটার শাহরিয়ার নাফিসও ফেসবুকে লিখেছেন, "খালি আমরা করলেই দোষ?"

ওয়েস্ট ইন্ডিজ এবং শ্রীলঙ্কার মধ্যকার প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ধনঞ্জয় প্রথমে হ্যাটট্রিক করেন, তবে তার ঠিক পরের ওভারেই কায়রন পোলার্ড ছয় বলে ছয়টি ছক্কা হাঁকান।

কায়রন পোলার্ড বিশ্ব ক্রিকেটের তৃতীয় ব্যাটসম্যান যিনি আন্তর্জাতিক ক্রিকেটে এক ওভারের ছয় বলে ছয়টি ছক্কা মেরেছেন।

এর আগে ২০০৭ সালে দক্ষিণ আফ্রিকার হার্শেল গিবস ও ২০০৭ সালেই ভারতের যুবরাজ সিং ছয় বলে ছয় ছক্কা মারেন। দুজনই পোলার্ডকে টুইটারে অভিনন্দন জানিয়েছেন।

পাকিস্তান সুপার লিগ স্থগিত

পাকিস্তানের ফ্র্যাঞ্চাইজ টি-টোয়েন্টি আসরে করোনাভাইরাসের সংক্রমণ বাড়ার কারণে টুর্নামেন্টটি স্থগিত করা হয়েছে।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী ওয়াসিম খান নিশ্চিত করেছেন এই খবর। পরে পিএসএলের টুইটারেও খবরটি পাওয়া যায়। ২০শে ফেব্রুয়ারি শুরু হয়েছিল পাকিস্তান সুপার লিগ।

ফুটবলে যা ট্রেন্ডিং

বুধবার রাতে কোপা দেল রে-র সেমিফাইনালের দ্বিতীয় লেগে তিন গোল দিয়ে ঘুরে দাঁড়িয়ে ফাইনালে জায়গা করে নিয়েছে বার্সেলোনা। সেভিয়ার বিপক্ষে প্রথম ম্যাচে ২-০ গোলে হেরেছিল বার্সেলোনা। ন্যু কাম্পে জেরার্ড পিকে, ব্র্যাথওয়েট ও ডেম্বলের গোলে জয় পায় কাতালান দলটি।

সেভিয়া এর আগে ২ গোলে এগিয়ে থেকে একটা টুইট করেছিল, যেখানে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ১৬-তে বাদ পড়ে ইউরোপা লিগে যাওয়ার ব্যাপারটি ফুটিয়ে তোলা হয় বার্সেলোনার ম্যাচের একটি ছবি দিয়ে। এর জবাব দেয় বার্সেলোনা এবারের ৩ গোলের জয়ের পর। বার্সেলোনা টুইটার পাতায় লেখে, "ফুটবলে সম্মানটা বড় ব্যাপার।"

এবিএন/মমিন/জসিম 

এই বিভাগের আরো সংবাদ