আজকের শিরোনাম :

রোনালদো জিতলেন উয়েফার বর্ষসেরা গোলের পুরস্কার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ আগস্ট ২০১৮, ১০:৪৪

জুভেন্টাসের বিপক্ষে উয়েফা চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে ক্রিশ্চিয়ানো রোনালদো বাইসাইকেল কিকে অসাধারণ একটি গোল করেছিলেন। সেটি উয়েফার মৌসুম সেরা গোলের পুরস্কারের সংক্ষিপ্ত তালিকায় ছিল। অন্যদের পিছনে ফেলে তার গোলটিই মৌসুম সেরা গোলের পুরস্কার জিতেছে।

সংক্ষিপ্ত তালিকায় থাকা সবগুলো গোল মোট ৩ লাখ ৪৬ হাজার ৯১৫ ভোট পায়। তার মধ্যে রোনালদোর গোলটি পেয়েছে প্রায় ২ লাখ ভোট। তাতে অন্যদের পেছনে ফেলে রোনালদোর বাইসাইকেল গোলটি সেরা গোলের পুরস্কার জিতে নেয়। 

৩৫ হাজার ৫৫৮ ভোট পেয়ে সেরা গোলের পুরস্কারে রানার্সআপ হয়েছে মার্সেলির দিমিত্রি পায়েতের গোল। উয়েফা ইউরোপা লিগে মার্সেলির হয়ে আরবি লেইপজিগের বিপক্ষে গোলটি করেছিলেন তিনি। তৃতীয় হয়েছেন স্পেনের ইভা নাভারো। মেয়েদের অনূর্ধ্ব-১৭ ইউরো ফাইনালে জার্মানির বিপক্ষে স্পেনের ইভার করা গোলটিও ছিল দেখার মতো।

গত বছর রিয়াল বিপক্ষে অসাধারণ গোল করে এই পুরস্কার জিতেছিলেন রোনালদোর জুভেন্টাস সতীর্থ মারিও মানজুকিচ। তার আগে লিওনেল মেসি ২০১৪-১৫ ও ২০১৫-১৬ সালে উয়েফার মৌসুম সেরা গোলের পুরস্কার জিতেছিলেন।

পুরস্কার জয়ের পর টুইটারে সবাইকে ধন্যবাদ জানিয়ে রোনালদো বলেন, ‘আমাকে যারা ভোট দিয়েছেন সবাইকে ধন্যবাদ। মুহূর্তটা কখনই ভুলব না, বিশেষ করে মাঠে উপস্থিত সমর্থকদের প্রতিক্রিয়া।’

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ