আজকের শিরোনাম :

জয়ের সুবাস পাচ্ছে ভারত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ ফেব্রুয়ারি ২০২১, ১৯:৫৬

চেন্নাই টেস্টে স্বাগতিক ভারতের বিরুদ্ধে হারের পথে রয়েছে সফরকারী ইংল্যান্ড। জয়ের জন্য ইংল্যান্ডকে ৪৮২ রানের বিশাল টার্গেট দিয়েছে ভারত। সোমবার ব্যাট করতে নেমে ম্যাচের তৃতীয় দিন শেষে ইংল্যান্ডের সংগ্রহ ৩ উইকেটে ৫৩ রান। টেস্টের বাকি আছে এখনো দুই দিন। বাকি সাত উইকেটে জিততে হলে ইংল্যান্ডকে করতে হবে ৪২৯ রান।

প্রথম ইনিংসে রোহিত শর্মার সেঞ্চুরিতে ৩২৯ রান করে ভারত। জবাবে ইংল্যান্ড গুটিয়ে যায় মাত্র ১৩৪ রানে। দ্বিতীয় ইনিংসে নেমে ভারত সংগ্রহ করে ২৮৬ রান। দলের হয়ে সেঞ্চুরি করেন স্পিনার রবীচন্দ্রন অশ্বিন।

বড় টার্গেটে ব্যাট করতে নেমে ৫০ রানের মধ্যে তিন উইকেট হারিয়ে বসে ইংল্যান্ড। দলীয় ১৭ রানে প্রথম বিদায় নেন ওপেনার ডম সিবলি। অক্ষর প্যাটেলের বলে আউট হওয়ার আগে ২৫ বলে তার সংগ্রহ মাত্র তিন রান। এরপর ররি বার্নসকে কোহলির হাতে মুঠোবন্দী করান স্পিনার অশ্বিন। ৪২ বলে ২৫ রান করে ফেরেন তিনি। দিনের অপর উইকেটটিও নিয়েছেন প্যাটেল। জ্যাক লিচকে তিনি দেন গোল্ডেন ডাকের স্বাদ। ইংল্যান্ডের হয়ে এখনো ব্যাট করছেন অধিনায়ক জো রুট (২) ও ড্যান লরেন্স (১৯)।

এর আগে দিনের শুরুতে ১ উইকেটে ৫৪ রান নিয়ে মাঠে ব্যাট করতে নামে ভারত। রোহিত শর্মা করেন ২৬। অধিনায়ক বিরাট কোহলি করেন ৬২। টপ অর্ডারের বাকিরা যখন সাজঘরে ফিরতে ব্যস্ত, তখন দাঁড়িয়ে যান স্পিনার রবি চন্দ্রন অশ্বিন। ব্যাট হাতে টেস্ট ক্যারিয়ারে পঞ্চম সেঞ্চুরি তুলে নেন তিনি। শেষ পর্যন্ত ১৪৮ বলে ১০৬ রান করে স্টনের বলে বোল্ড হন তিনি। বল হাতে ইংল্যান্ডের হয়ে চারটি করে উইকেট নেন জ্যাক লিচ ও মঈন আলী। এক উইকেট পান স্টন।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ