আজকের শিরোনাম :

শেষ বিকেলে বিপদে ভারত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ জানুয়ারি ২০২১, ১৬:৪৬

ব্রিসবেন টেস্টের দ্বিতীয় দিনেই বাগড়া দিয়েছে বৃষ্টি। চা বিরতি পর্যন্ত সারাদিনে খেলা হয়েছে মাত্র ৫৫ ওভার। এরপরেই দিনের খেলার সমাপ্তি ঘোষণা করেন আম্পায়ররা। অস্ট্রেলিয়ার করা ৩৬৯ রানের জবাবে ৩০৭ রানে পিছিয়ে থেকে দিন শেষ করেছে ভারত।

লাঞ্চ বিরতির পরেই সফরকারীদের হয়ে ব্যাট হাতে নেমেছিলেন রোহিত শর্মা ও শুভমান গিল। যদিও ইনিংসের সপ্তম ওভারেই ব্যক্তিগত ৭ রান করে প্যাট কামিন্সের বলে স্লিপে স্টিভেন স্মিথের তালুবন্দী হন গিল।

দলীয় ১১ রানেই উইকেট হারিয়ে বিপদে পড়া দলের ইনিংস মেরামতের দায়িত্ব রোহিতের সঙ্গে নেন চেতেশ্বর পূজারা। কিন্তু ইনিংসের ২০ তম ওভারেই নাথান লায়নের বলে মাথা গরম করেন রোহিত। লায়ানকে বাউন্ডারি হাঁকানোর জন্য ডাউন দ্যা উইকেটে গিয়ে বল তুলে মারার চেষ্টা করেন। কিন্তু লং অনে দাড়িয়ে থাকা মিচেল স্টার্কের কাছে তা ক্যাচ হয়ে ধরা দেয়।

দলকে বিপদে ঠেলে দলীয় ৬০ রানের মাথায় ব্যক্তিগত ৪৪ রানে সাজঘরে ফেরেন রোহিত। অধিনায়ক অজিঙ্কা রাহানে ও পূজারা অবশ্য এরপরে আর কোন বিপদ ঘটতে দেননি। চা বিরতিতে যাওয়ার আগে ৪৯ বল মোকাবিলায় পুজারা করেছেন ৮ রান। আর ২ রান করতে রাহানে খেলেছেন ১৯ টি বল।

তৃতীয় দিনে স্কোরবোর্ডে ২ উইকেটের বিনিময়ে ৬২ রান নিয়ে মাঠে নামবে সফরকারীরা।

দিনের শুরুর অংশ নির্বিঘ্নেই কাটিয়ে দিয়েছিলেন অস্ট্রেলিয়ান দুই অপরাজিত ব্যাটসম্যান টিম পেইন ও ক্যামেরন গ্রিন কিন্তু শততম ওভারে দলীয় ৩১১ রানে সদ্যই হাফ সেঞ্চুরি ছোয়া পেইনে ফিরিয়ে দিনের প্রথম আঘাত হানেন পেসার শার্দুল ঠাকুর। পরের দুই ওভারেই সাজঘরে ফেরেন গ্রিন ও প্যাট কামিন্স।

এক পর্যায়ে ৩৫০ কে দূরের বাতিঘর মনে হওয়া দলের হাল ধরেন মিচেল স্টার্ক ও নাথান লায়ন। সুন্দররের বলে ২২ রান করা লায়ন বোল্ড হয়ে ফেরার আগে নবম উইকেটে আসে ৪৪ রান। এগারতম ব্যাটসম্যান হিসেবে জস হ্যাজেলউড করেন ১১ রান। ৩৬৯ রানে অল আউট হয়ে লাঞ্চ বিরতিতে যাওয়ার পথে স্টার্ক অপরাজিত থাকেন ২৬ রান করে।

অভিষেক ম্যাচেই আলো ছড়িয়েছেন থাঙ্গারাসু নাটারাজন এবং ওয়াশিংটন সুন্দর। দুইজনেই তিন উইকেট করে নিজেদের ঝুলিতে পুরেছেন। মাত্র দ্বিতীয় টেস্ট খেলতে নামা শার্দুলের শিকারও ৩ উইকেট।

ব্রিসবেন টেস্টের প্রথম দিনের খেলা শেষে অজিদের সংগ্রহ ছিলো ৫ উইকেট হারিয়ে ২৭৪ রান। প্রথম দিনই সেঞ্চুরি তুলে নিয়েছেন মার্নাস ল্যাবুশেন। স্বাগতিকদের হয়ে ক্যামেরন গ্রিন ২৮ এবং অধিনায়ক টিম পেইন ৩৮ রানে অপরাজিত ছিলেন।

সংক্ষিপ্ত স্কোরকার্ড:

অস্ট্রেলিয়া (১ম ইনিংস): ৩৬৯/৫ (১১৫.২ ওভার) (ল্যাবুশেন ১০৮, পেইন ৫০, গ্রিন ৪৭ নাটারাজন ৩/৭৮, সুন্দর ৩/৮৯, শার্দুল ৩/৯৪)

ভারত (১ম ইনিংস): ৬২/২ (২৬ ওভার) (রোহিত ৪৪, পূজারা ৮*, গিল ৭, লায়ন ১/১০, কামিন্স ১/২২)

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ