আজকের শিরোনাম :

মিঠুনের ঝড়ো ব্যাটিংয়ে টি-টোয়েন্টি সিরিজ জিতল ‘এ’ দল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ আগস্ট ২০১৮, ১০:২৩ | আপডেট : ১৮ আগস্ট ২০১৮, ১১:০৮

ঢাকা, ১৮ আগস্ট, এবিনিউজ : প্রথম দুই ম্যাচে নেমেছিলেন ৪ নম্বরে। দুবারই আউট হয়েছেন দুই অঙ্ক ছোঁয়ার আগে। ব্যাটিং অর্ডারে প্রমোশন পেয়ে মোহাম্মদ মিঠুন শেষ ম্যাচে নামলেন ওপেনিংয়ে। এবার খেললেন মাত্র ৩৯ বলে ৮০ রানের বিস্ফোরক ইনিংস। তাতে ১৮৪ রানের বড় লক্ষ্য তাড়ায় বাংলাদেশ ‘এ’ দল জিতল অনায়াসেই।
তৃতীয় ও শেষ আনঅফিসিয়াল টি-টোয়েন্টিতে আয়ারল্যান্ড ‘এ’ দলকে ৬ উইকেটে হারিয়েছে বাংলাদেশ ‘এ’ দল। এই জয়ে ৩ ম্যাচের সিরিজ বাংলাদেশ ‘এ’ দল জিতল ২-১ ব্যবধানে।

শুক্রবার ডাবলিনে বৃষ্টির কারণে ম্যাচটি ১৮ ওভারে নেমে আসে। পোর্টারফিল্ড ও সিমির শতরানের জুটির ওপর ভর করে ৫ উইকেটে ১৮৩ রানের সংগ্রহ গড়ে আইরিশরা।

বিশাল রান তাড়া করতে নেমে দুই ওপেনার মোহাম্মদ মিঠুন ও সৌম্য সরকার বিধ্বংসী এক ইনিংস খেলেন। তাদের এই জুটিই মূলত জয়ের ভীত গড়ে দেয়। উদ্বোধনী জুটিতে এই দুই ওপেনার করেন ১১৭ রান। সৌম্য ৩০ বলে ২ চার ও ৪ ছক্কায় ৪৭ রানে থামলেও মিঠুন হাফসেঞ্চুরি তুলে নেন। মাত্র ৩৯ বলে ৭ চার ও ৬ ছক্কায় করেন ৮০ রান।

এর পর বাকি কাজটা করেন আল-আমিন-মুমিনুলরা। শেষ পর্যন্ত আল আমিন ১৩ বলে ২১ রান ও মুমিনুল ৬ বলে ১১ রানে অপরাজিত ছিলেন। এ ছাড়া নাজমুল হোসেন শান্ত ও জাকির হাসানের ব্যাট থেকে আসে যথাক্রমে ৬ ও ১৩ রান।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নামা আয়ারল্যান্ড উইলিয়াম পোর্টারফিল্ড ও সিমি সিংয়ের হাফসেঞ্চুরিতে দাঁড় করায় বড় সংগ্রহ। পোর্টারফিল্ড ৩৯ বলে খেলেন দলীয় সর্বোচ্চ ৭৮ রানের ইনিংস। আর সিমির ব্যাট থেকে আসে ৪১ বলে ৬৭ রান।

বল হাতে ২৮ রান ৪ উইকেট নেন মোহাম্মদ সাইফউদ্দিন।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ