আজকের শিরোনাম :

ফুটবলার বাদল রায়ের শেষকৃত্য সম্পন্ন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ নভেম্বর ২০২০, ২১:০০

সাবেক তারকা ফুটবলার বাদল রায়ের শেষকৃত্য আজ রোববার রাজধানীর সবুজবাগ কালীমন্দির শ্মশানে সম্পন্ন হয়েছে। গতকাল রোববার রাজধানীর একটি হাসপাতালে মারা যান বাদল রায়। তাঁর বয়স হয়েছিল ৬৩ বছর।

এর আগে আজ সোমবার সকাল ১২টার দিকে নিজের দুটি প্রিয় জায়গা বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম ও মোহামেডান ক্লাবে নেওয়া হয় বাদল রায়ের মরদেহ। সেখানে তাঁকে শেষ বিদায় জানান সতীর্থ-শুভানুধ্যায়ীরা।

গত ৫ নভেম্বর আজগর আলী হাসপাতালে ভর্তি করা হয়েছিল বাদল রায়কে। অবস্থার অবনতি হলে পরে নিয়ে যাওয়া হয় স্কয়ার হাসপাতালে। সেখানেই তাঁর ক্যানসার ধরা পড়ে। পরে নিয়ে যাওয়া হয় বাংলাদেশ মেডিকেলে, সেখানেই মৃত্যু হয় তাঁর।

এর আগে ২০১৭ সালে মস্তিষ্কে রক্তক্ষরণের কারণে অনেকদিন হাসপাতালে থাকতে হয়েছিল বাদল রায়কে। পরে বিদেশে গিয়ে চিকিৎসা করানোর পর সুস্থ হয়ে দেশে ফেরেন মোহামেডানের এই কিংবদন্তি ফুটবলার।

আশির দশকে ঢাকার ফুটবলে অনেক বড় তারকা ছিলেন বাদল রায়। জাতীয় দল ও মোহামেডানকে অনেক সাফল্য এনে দিয়েছেন তিনি। মোহামেডানের ম্যানেজারও ছিলেন তিনি।

শুধু খেলোয়াড় হিসেবেই নয় কর্মকর্তা হিসেবেও যথেষ্ট সফল ছিলেন বাদল রায়। তিন মেয়াদে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সহসভাপতি ছিলেন। এর আগেও বিভিন্ন দায়িত্বে ছিলেন সাবেক এই তারকা ফুটবলার।

রাজনীতির মাঠেও সক্রিয় ছিলেন বাদল রায়। জাতীয় ক্রীড়া পুরস্কারপ্রাপ্ত এই সাবেক ফুটবলার ১৯৯১ সালে বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী হিসেবে কুমিল্লার দাউদকান্দি থেকে সংসদ সদস্য পদে নির্বাচন করেছিলেন। যদিও তখন হেরে গিয়েছিলেন।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ