আজকের শিরোনাম :

টুকু-দুলুর প্রার্থিতা আটকাতে ইসির আপিল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ ডিসেম্বর ২০১৮, ১৪:২৪ | আপডেট : ১১ ডিসেম্বর ২০১৮, ১৪:৫৯

মামলায় দণ্ডিত বিএনপি নেতা সাবেক প্রতিমন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকু ও রুহুল কুদ্দুস তালুকদার দুলুর প্রার্থিতা আটকাতে হাইকোর্টের আদেশের বিরুদ্ধে চেম্বার আদালতে আবেদন করেছে নির্বাচন কমিশন। 

আজ মঙ্গলবার আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় ইসির আইনজীবী এ আবেদন করেন।

আপিল বিভাগের চেম্বার জজ আদালতে এ বিষয়ে শুনানি অনুষ্ঠিত হবে। 

এর আগে গত সোমবার বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ তাদের প্রার্থিতা বৈধ ঘোষণা করে আদেশ দিয়েছেন।

একাদশ জাতীয় সংসদে সিরাজগঞ্জ-২ আসন থেকে নির্বাচন করতে চাওয়া বিএনপির প্রার্থী ইকবাল হাসান মাহমুদ টুকুর মনোনয়নপত্র রিটার্নিং কর্মকর্তা বাতিল করেন। রিটার্নিং কর্মকর্তার ওই সিদ্ধান্তের বিরুদ্ধে নির্বাচন কমিশনে আপিল করেও ব্যর্থ হন টুকু। পরে হাইকোর্টে গিয়ে নিজের প্রার্থিতা ফেরত পান।

এদিকে একইভাবে হাইকোর্টে গিয়ে নিজের প্রার্থিতা ফিরে পেয়েছেন নাটোর-২ আসন থেকে নির্বাচন করতে চাওয়া বিএনপির প্রার্থী রুহুল কুদ্দুস তালুকদার দুলু।হাইকোর্টের ওই আদেশের বিরুদ্ধে ইসি আপিল করায় বিষয়টি আবারও ঝুলে গেল।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র জমা, যাচাই-বাছাই ও প্রত্যাহারের সময় শেষ হয়েছে। গতকাল সোমবার (১০ ডিসেম্বর) প্রার্থীদের প্রতীক বরাদ্দ শেষ হওয়ায় প্রার্থী ও তাদের সমর্থকরা এখন প্রচার চালাতে পারছেন। তফসিল অনুযায়ী আগামী ৩০ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ